ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে হাট-বাজারে নেই স্বাস্থ্যবিধির বালাই

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৫, ৪ জুন ২০২০

লকডাউন তুলে নেয়ার পর গ্রামের মানুষের মাঝে করোনা আতঙ্ক অনেকটা কমে গেছে। দিনে দিনে করোনার ভয়াবহতা বাড়লেও গত সোমবার থেকে সুনামগঞ্জের বাজারগুলোতে সাধারণ মানুষ গায়ের সঙ্গে গা লাগিয়ে চলছে সহসাই। 

কাজে আসছে না সরকারের স্বাস্থ্যবিধির নির্দেশনা। ক্রেতা-বিক্রেতা কেউই সচেতন নন। মানুষের স্বাভাবিক চলাফেরায়ও ব্যবহার হচ্ছে না হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। 

হাট-বাজার ও পয়েন্টের চায়ের দোকানগুলোতে কাস্টমারদের মনোরঞ্জনের জন্য রাখা হয়েছে টিভি। চা পানের পাশাপাশি বেঞ্চে বসে আড্ডা দিতে দেখা গেছে লোকজনদের। কাস্টমাররা বিড়ি-সিগারেট, পান ও অন্যান্য খাবার খাচ্ছেন নোংরা পরিবেশে বসেই। এই অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারছেন না সচেতনরা। এতে করে বাড়ছে সংক্রমণের ঝুঁকি। 

সদর উপজেলার মঙ্গলকাটা, বালাকান্দা, কাইয়ারগাঁও, হালুয়ারঘাট, চৌমুহনী, আমপারা, রংপুর, হাসাউড়া, নৈগাং, আদারবাজার, বেতগঞ্জ, শান্তিপুর, টুকের, শহরতলীর গ্রাম সদরগড়, আনন্দ, ইব্রাহীমপুর ও পূর্বইব্রাহীমপুর বাজারে নামমাত্রও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। 

সুনামগঞ্জ উত্তর সুরমা উন্নয়ন পরিষদের আহ্বায়ক মো. আব্দুর রব বলেন, ‘মঙ্গলকাটা, চৌমুহনী ইত্যাদি এলাকার মানুষের মাঝে করোনার ভয়াবতা থেকে রক্ষা পেতে তেমন সচেতনতা নেই। মানুষ আগের মতই চলাফেরা করছে। কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের না থাকার পাশাপাশি নেই মাস্কও। বজায় রাখা যাচ্ছে না শারীরিক দূরত্ব।’

সদর উপজেলার কুরবাননগর ইউপি চেয়ারম্যান মো. আবুল বরকত বলেন, ‘করোনার আগে যেমন ছিল এখনও ঠিক তেমনই মানুষের চলাফেরা। মানুষকে বুঝিয়েও মাস্ক পরানো যাচ্ছে না। এজন্য প্রশাসনের আইনানুগ ব্যবস্থা নেয়া উচিত।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি