ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

সুর নরম করলেন অমিত শাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৬, ২৪ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২০:৩৯, ২৪ ডিসেম্বর ২০১৯

জাতীয় নাগরিকপঞ্জী নিয়ে দেশজুড়ে ঝড় বইছে। এরই মধ্যে ঝাড়খণ্ড নির্বাচনে হেরে গেছে মোদি সরকার। এনআরসি নিয়ে শক্ত অবস্থানে থাকা অমিত শাহও এবার কিছুটা সুর নরম করলেন। বললেন, দেশজুড়ে এখনই জাতীয় নাগরিকপঞ্জী বা এনআরসি নিয়ে কোনও আলোচনা হয়নি।

মঙ্গলবার এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দুদিন আগেই দেশজুড়ে প্রতিবাদের মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রীর বিপরীত মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, ‘এটা নিয়ে বিতর্কের কোনও প্রয়োজন নেই, যেহেতু এটা নিয়ে এখনই কোনও আলোচনা হয়নি, প্রধানমন্ত্রী মোদিই সঠিক কথা বলেছেন, মন্ত্রিসভা বা সংসদ, কোথাও এটা নিয়ে এখনও কোনও আলোচনা হয়নি’। 

রবিবার দিল্লির জনসভায় প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘ভারতের ১৩০ কোটি মানুষকে আমি জানাতে চাই, ২০১৪ সালে আমার সরকার ক্ষমতায় আসা থেকে এনআরসি নিয়ে কোথাও কোনও আলোচনা হয়নি। শুধুমাত্র সুপ্রিম কোর্টের নির্দেশের পর, আসামে এনআরসি করা হয়েছে’।

তিনি বলেন, ‘মিথ্যা ছড়ানো হচ্ছে। টিভি ইন্টারভিউতে নেতারা বলেছেন, দেশজুড়ে অনেক খরচে এনআরসি করা হবে, তবে আমি আপনাদের বলতে চাই, যা হওয়া নয়, কেন তার পিছনে আপনারা মানসিক শক্তি নষ্ট করছেন’?

অমিত শাহও বলেন, এনআরসি এবং জাতীয় জনসংখ্যাপঞ্জীর মধ্যে কোনও যোগ নেই। জাতীয় জনসংখ্যাপঞ্জীর জন্য যেদিন সরকার ৩,৯৪১ কোটি টাকা বরাদ্দ করল, সেদিনই সাক্ষাৎকারে কেন্দ্রীয় ,স্বরাষ্ট্রমন্ত্রী বললেন, ‘আমি আজ এটা পরিষ্কার করতে জানাতে চাই’। এনডিটিভি

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি