ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সেই কিশোরীর বিরুদ্ধে ১২ অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬, ২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:২৬, ২ জানুয়ারি ২০১৮

ইসরায়েলি সেনাদের চড় মেরে আলোচনায় আসা ফিলিস্তিনি কিশোরী আহেদ তামিনির বিরুদ্ধে ১২টি অভিযোগ দায়ের করেছে ইসরায়েলি বাহিনী। শুধু তামিনিই নয়, মামলার আসামী করা হয়েছে তার মা-বোন ও চাচাতো বোনকে।   

গত সোমবার ইসরায়েলের সামরিক আদালতে তার বিরুদ্ধে ১২টি অভিযোগ আনা হয়েছে। এগুলোর মধ্যে ইসরায়েলি সৈন্যের উপর হামলা, তাদের দায়িত্ব কাজে বাধা প্রদান এবং সৈন্যদের লক্ষ্য করে পাথর নিক্ষেপসহ ১২টি অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

সম্প্রতি ফিলিস্তিনি সদস্যদের ওপর ইসরায়েলি সেনাবাহিনীর হামলার ঘটনায় ক্ষুব্ধ তামিমি পশ্চিমতীরে দুই সেনাসদস্যের ওপর চড়াও হন। এসময় তিনি সেনাদের চড় ও লাথি মারেন। এ ঘটনার ভিডিও অনলাইনে ভাইরাল হয়ে গেলে গাজার বিক্ষোভকারীদের কাছে আন্দোলনের প্রতীক হয়ে ওঠেন তামিনি।

এ ঘটনার পরপরই ইসরায়েলি বাহিনী তামিনিকে গ্রেফতার করে। গত ১৯ ডিসেম্বর থেকে তামিনি ইসরায়েলের সামরিক আদালতে আটক রয়েছে। এ ঘটনায় তামিনির মা নারিমান এবং তার চাচাতো বোন নাওরকেও আটক করা হয়।

তামিনির আইনজীবী গাবি লাস্কি জানান, তামিমির বিরুদ্ধে ইসরাইলি সেনাদের ওপর হামলা, তাদের কাজে বাধা প্রদান এবং পূর্বে ইসরাইলি সেনাদের ওপর পাথর নিক্ষেপের দুটি ঘটনায় জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে। এছাড়া তামিমির মায়ের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ছড়িয়ে ইসরায়েলি সেনাসদস্যদের লাঞ্ছিত করার অভিযোগ আনা হয়।

সূত্র: আল-জাজিরা

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি