ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

সেই ১১০ কিশোরী উদ্ধারে সেনা মোতায়েন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১১:১৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

নাইজেরিয়ায় অপহৃত ১১০ কিশোরী উদ্ধারে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মাঠে নামিয়েছে দেশটির প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারি। জঙ্গিগোষ্ঠী বোকো হারামের সদস্যরা গত সপ্তাহে একটি স্কুলে হামলা চালিয়ে ওই কিশোরীদের অপহরণ করে নিয়ে যায়।

এদিকে এ ঘটনাকে জাতীয় দুর্যোগ আখ্যা দিয়ে দেশটির প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারি ওই কিশোরীদের পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন। এদিকে ডাপাচির এলাকার ওই স্কুলের নিকটবর্তী চেকপোস্ট থেকে সেনাসদস্যদের প্রত্যাহারের এক মাসের মধ্যেই বোকোহারামের সদস্যরা এই ভয়ালযজ্ঞ চালায়। এতে ওই কিশোরীদের পরিবারসহ স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

জানা যায়, দুপাচির সরকারি বালিকা বিজ্ঞান ও প্রযুক্তি কলেজে গত সোমবার হামলা চালায় বোকোহারামের সদস্যরা। এতে বহু শিক্ষার্থী পালিয়ে আশেপাশের বিভিন্ন জায়গায় আশ্রয় নেন। তবে ওই হামলার পর ১১০ কিশোরীকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানায় স্কুল কর্তৃপক্ষ। এ ছাড়া ১১০ কিশোরী পরিবারেও ফিরে যায়নি। প্রথমদিকে ওই প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ জানায়, ওই কিশোরীরা অপহৃত হননি। বরং তারা কোথাও লুকিয়ে আছেন। তবে পরবর্তীতে প্রতিষ্ঠানটি বিবৃতিতে জানায়, সেখান থেকে অন্তত ১১০ কিশোরী অপহৃত হয়েছেন।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি