ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সৌদি রাজার দেহরক্ষীকে গুলি করে হত্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৫, ২৯ সেপ্টেম্বর ২০১৯

সৌদি বাদশাহ সালমানের দেহরক্ষী তারই এক বন্ধুর গুলিতে নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

জেনারেল আবদেল আজিজ আল ফাঘাম জেদ্দায় তার এক বন্ধু মামদু বিন মেশাল আল আলির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শনিবার রাতে। সেখানে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায় এরপর সেখানে দুই বন্ধুর মধ্যে ব্যক্তিগত ঝগড়াঝাটির এক পর্যায়ে মেশাল আল আলি সেখান থেকে বেরিয়ে যান এবং বন্দুক নিয়ে ফিরে আসেন। এরপর তিনি বন্ধুর ওপর গুলি চালান।

পুলিশ জানিয়েছে, মেশাল আল আলিকে আত্মসমর্পন করতে বলা হয়েছিল, তিনি তাতে অস্বীকৃতি জানান। এরপর তিনি পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

জেনারেল ফাঘামকে আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছিল। সেখানে তিনি মারা যান। এই ঘটনায় আরও সাতজন আহত হয়। এদের মধ্যে পাঁচজন নিরাপত্তা কর্মী।

জেনারেল ফাঘাম সৌদি আরবের মানুষের কাছে বেশ পরিচিত। তিনি বাদশাহ সালমানের বেশ ঘনিষ্ঠ। এর আগে তিনি প্রয়াত বাদশাহ আবদুল্লাহরও দেহরক্ষী ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় জেনারেল ফাঘামকে অনেকে 'সত্যিকারের বীর' বলে বর্ণনা করছেন। বাদশাহ সালমান ৭৯ বছর বয়সে ২০১৫ সালে সৌদি আরবের ক্ষমতায় আসেন। এদিকে সৌদি আরবে ক্ষমতার মূল চাবিকাঠি তার ছেলে প্রিন্স মোহাম্মদ বিন সালমানের কাছে বলে মনে করা হয়।

তবে গোপন তথ্য ফাঁসকারী মুজতাহিদ নামে একজন দাবি করেন, সৌদি রাজার দেহরক্ষী মেজর জেনারেল আব্দুল আজিজ আল ফাগামকে রাজপ্রাসাদের ভেতরেই হত্যা করা হয়েছে।

এক টুইটে তিনি লিখেছেন, রাজা সালমান বিন আব্দুল আজিজের দেহরক্ষীকে রাজপ্রাসাদে হত্যার পর এখন বলা হচ্ছে তিনি তার বন্ধুর হাতে নিহত হয়েছেন।

অনেক দিন ধরেই যুবরাজ মুহাম্মাদ বিন সালমান এই দেহরক্ষীকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছিলেন বলে তিনি জানান। এর আগেও সৌদি রাজপরিবারের ভেতরের অনেক গোপন তথ্য ফাঁস করেছেন মুজতাহিদ নামের এই সৌদি নাগরিক। সূত্র: বিবিসি বাংলা, পার্স টুডে

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি