ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

স্বাস্থ্যবিষয়ক সেমিনারে অংশ নিতে জাপানে প্রীতি চক্রবর্তী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২০, ১২ মার্চ ২০১৮ | আপডেট: ১৪:৪৯, ১৫ মার্চ ২০১৮

স্বাস্থ্যবিষয়ক সেমিনারে অংশ নিতে জাপান গেলেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’পরিচালক প্রীতি চক্রবর্তী। শনিবার তিনি টোকিওউদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। দিনের সফরে তিনি বেশ কয়েকটি সেমিনারে অংশ নেবেন।

জাপান সরকারের অর্থায়নে স্বাস্থ্য বিষয়ক সংগঠন ‘দ্যা এসোসিয়েশন ফর ওভারসিস টেকনিক্যাল কোঅপারেশন অ্যান্ড সাসটেইনেবল পার্টনারশিপের (এওটিএস) অমন্ত্রণে তিনি এ সফরে গেছেন।

বিজনেস স্টাডি প্রোগ্রাম অব হেলথ কেয়ার ইন্ডাস্ট্রি ইন জাপান (এইচআরএইচসি) শীর্ষক ৬দিনের এই কর্মসূচীতে অংশ নেবেন প্রীতি চক্রতবর্তী।

জাপানের রাজধানী টোকিওতে (১২-১৬ মার্চ) ‘এওটিএস টোকিও কেনসু সেন্টারে এ সেমিনার অনুষ্ঠিত হবে। সোমবার সেমিনারের প্রথম দিন সকাল ৯টা থেকে ১২ টার সেশনে ‘আউটলাইন অফ জাপানস হেলথকেয়ার ইন্ডাস্ট্রি এন্ড ফিউচার প্রোসপেক্টস ইন ইমার্জিং কান্ট্রিজ’ শীর্ষক লেকচার পর্বে অংশ নেন তিনি। এছাড়া একই দিন দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত ‘ফিউচার পসিবিলিটিস অফ আইটি টেকনোলজি ইন দ্যা হেলথকেয়ার ইন্ডাস্ট্রি’ শীর্ষ বক্তৃতা পর্বেও অংশ নেন প্রীতি চক্রবর্তী।

১৩ মার্চ দুটি সেশনের মোট ৫টি লেকচার পর্বে অংশ নেওয়ার পর তিনি ১৪ ও ১৫ মার্চ একটি ট্রেড শোতে অংশ নেওয়ার পাশাপাশি টোকিও’র নার্সিং কেয়ার ফ্যাসিলিটিসহ আরো বেশি কিছু স্বাস্থ্য বিষয়ক প্রকল্প ঘুরে দেখতে টোকিওর কয়েকটি হাসপাতাল পরিদর্শন করবেন। জাপান সফর শেষে আগামী ১৬ মার্চ প্রীতি চক্রবর্তীর দেশে ফেরার কথা রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি