ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

হাঙ্গেরিতে নৌকাডুবিতে নিহত সাত পর্যটক

প্রকাশিত : ১৮:১৭, ৩০ মে ২০১৯ | আপডেট: ২১:৪৩, ৩০ মে ২০১৯

হাঙ্গেরির দানিয়ুব নদীতে নৌকা ডুবে দক্ষিণ কোরিয়ার সাত পর্যটক নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন আরও ২১ জন। বুধবার স্থানীয় সময় রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

বিবিসি’র বরাত দিয়ে জানানো হয়েছে, নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চললেও, জীবিত উদ্ধার করা যাবে কিনা তা নিয়ে সংশয় আছে।  

মধ্যপ্রাচের দেশ হাঙ্গেরির বুদাপেস্টে অবস্থিত ইউরোপের সবচেয়ে দীর্ঘ নদী দানিয়ুব পর্যটকদের জন্য অন্যতম আকর্ষণীয় একটি স্থান। প্রতি বছর অসংখ্য মানুষ সেখানে ঘুরতে যান।

বুধবার ডুবে যাওয়া নৌকাটির নাম মারমেইড (মৎসকন্যা) বলে চিহ্নিত করা গেছে। দুটি ডেক সম্বলিত ওই নৌকা ৪৫ জন মানুষ বহন করতে সক্ষম।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে বিবিসির প্রতিবেদনে আরো বলা হয়, ৩০ জন দক্ষিণ কোরীয় পর্যটক ও দু’জন গাইডলাইনার নিয়ে নৌকাটি গন্তব্যে যাওয়ার পথে ঘাঁটে ভিড়তে থাকা অন্য একটি নৌকার সঙ্গে ধাক্কা লাগলে নৌকাটি ডুবে যায়।

দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নৌকাডুবির ঘটনায় এখনও ১৯ জন কোরিয়ান নাগরিক নিখোঁজ রয়েছেন। দেশটির সরকার কর্মকর্তাদের নিয়ে গঠিত একটি দল হাঙ্গেরিতে পাঠানোর পরিকল্পনা করছে বলেও জানিয়েছে তারা।

বৃহস্পতিবার সকাল থেকেই নৌকা, ডুবুরি, স্পটলাইট এবং রাডার স্ক্যানিং যন্ত্র দিয়ে নিখোঁজ যাত্রীদের উদ্ধার অভিযান শরু হয়।

উদ্ধারকারী দল বলছে, শক্তিশালী স্রোতের কারণে উদ্ধার অভিযানে বিঘ্ন ঘটছে। নিখোঁজদের জীবিত উদ্ধারের ব্যাপারে কোনও আশার কথা বলতে পারেনি তারা।

তথ্যসূত্র: বিবিসি।

 

আই// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি