ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সেলুলয়েড পর্দায় শেখ হাসিনা

‘হাসিনা : অ্যা ডটারস টেল’ মুক্তি পাচ্ছে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২১, ১৬ নভেম্বর ২০১৮

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা : অ্যা ডটারস টেল’ মুক্তি পাচ্ছে আজ। রাজধানীর স্টার সিনেপ্লেক্স, মধুমিতা সিনেমা হল, ব্লকবাস্টার সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে একযোগে মুক্তি পাচ্ছে ডকুফিল্মটি।

এর এক দিন আগে ১৫ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সে ৭০ মিনিট ব্যাপ্তির এই ডকুফিল্মটির উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মসের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। সিআরআইয়ের পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রেদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। এর চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সংগীতায়োজনে সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র।
পরিচালক পিপলু খান বলেন, ‘এই ডকুফিল্মে বাংলাদেশের প্রধানমন্ত্রী বা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে উপস্থাপন করা হয়নি। এসবের বাইরেও তিনি একজন সাধারণ মানুষ, বঙ্গবন্ধুকন্যা সেটিকে সবার সামনে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। এ কারণে শেখ হাসিনার চারপাশের মানুষগুলোও সিনেমাটিতে রয়েছেন চরিত্র হিসেবে।’
কাজের সর্বোচ্চ স্বাধীনতা পেয়েছেন উল্লেখ করে পিপলু খান বলেন, ১৪ পৃষ্ঠার একটি কনসেপ্ট পেপার ও কিছু সংগীতকে সঙ্গী করেই কাজটা শুরু করি। শেখ হাসিনাকে আমি যেভাবে দেখাতে চাই, সেভাবেই কাজটা করেছি। কোনো নিয়মনীতির ছক তৈরি করে দেননি তিনি। যেহেতু শেখ হাসিনা একজন রাজনৈতিক ব্যক্তিত্ব, সে কারণে ইতিহাসের নানা ঘটনা, রাজনৈতিক প্রেক্ষাপট, ক্ষমতার পালাবদল, ব্যক্তি ও রাজনৈতিক জীবনের নানা অভিজ্ঞতা এবং দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে তার দৃষ্টিভঙ্গিসহ প্রতিটি বিষয়ে গবেষণা করতে হয়েছে। আশা করছি, এটি সবার ভালো লাগবে।

যারা শেখ হাসিনাকে ভালোবাসেন বা তাকে যারা ভালোবাসেন না তাদের প্রত্যেককে তিনি সিনেমাটি দেখার জন্য অনুরোধ করেন।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি