ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

হিমাচলে কংগ্রেসকে হারিয়ে দিয়েছে কংগ্রেস : রাহুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪২, ৩১ ডিসেম্বর ২০১৭

হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে দলের ব্যর্থতার জন্য নিজেদের অন্তঃকোন্দলকেই দায়ী করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসই কংগ্রেসকে হারিয়ে দিয়েছে। তাই হিমাচলে নিজেদের শক্তিশালী অবস্থান ফিরিয়ে আনতে নেতা-কর্মীদের সংঘাত ভুলেএক হওয়ার আহ্বান জানিয়েছেন।

কংগ্রেসের দলপতি হওয়ার পর এই প্রথমবারের মতো হিমাচলে সফর করছেন রাহুল গান্ধী। গুজরাট নির্বাচনে কেবল ঐক্যের কারণেই এত ভাল ফলাফল করা সম্ভব হয়েছে জানিয়ে রাহুল গান্ধী বলেন, এই রাজ্যেও তেমন ঐক্য দরকার। আমরা যত বিচ্ছিন্ন হয়ে পড়বো, প্রতিপক্ষরা সেই সুযোগ নিয়ে আমাদের উপর কর্তৃত্ব করবে। 

হিমাচল নির্বাচনে ৬৮ আসনের মাত্র ২১টিতে জয় পায় কংগ্রেস। এর কারণ হিসেবে তিনি বলেন, হিমাচলের সাবেক মুখ্যমন্ত্রী বীরভাদ্র সিং ও পিসিসি প্রেসিডেন্ট সুকিন্দর সিং-এর মধ্যে দ্বন্দ্বের কারণেই হিমাচলে আমাদের পরাজয় বরণ করতে হয়েছে। তিনি আরও বলেন, ওই নির্বাচনে আমরা এক হয়ে কাজ করলে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেতাম।

এদিকে নির্বাচনে যারা কংগ্রেসের বিরোধীতা করেছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ারি দিয়েছেন নবনির্বাচিত কংগ্রেস সভাপতি। তিনি আরও বলেন, বিরোধীতাকারীদের মধ্যে যদি মন্ত্রী পর্যায়েরও কেউ থাকে, তাকেও ছাড় দেবে না দল। এসময় তিনি বলেন, ক্ষমতায় থাকাকালে একে অপরকে কোন সহযোগিতা করেননি হিমাচল প্রদেশের মন্ত্রীরা। এমনকি সাধারণ মানুষের কাছ থেকে তারা দূরে সরে গেছেন।

সবারই আমলনামা তার হাতে আছে দাবি করে রাহুল বলেন, গোয়েন্দা প্রতিবেদন আমার কাছে রয়েছে। এর আগে তিনি দলের সিনিয়র নেতাকর্মীসহ নির্বাচনে জয়ী ও পরাজিত প্রার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় তাদেরকে বলেন, হিমাচলে নিজেদের অবস্থান ধরে রাখতে অবশ্যই নেতাদের পলিসির পরিবর্তন আনতে হবে।

সুত্র: এনডিটিভি

এমজে/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি