ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

হিলিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৭, ২১ সেপ্টেম্বর ২০২১

দিনাজপুরের হিলিতে পেয়াজ, পাট ও মাসকালাই চাষে কৃষকদের উদ্ভুদ্ধকরন করতে ও এসব ফসলের উৎপাদন বাড়াতে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের বাছাইকৃত ১৩০ জন কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

২০২১-২২ অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি পুর্নবাসন ও কৃষি প্রণোদনা কর্মসুচীর আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হাকিমপুর এর আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিসের হলরুমে উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরণ করেন।

এসময় ৯০ জন কৃষকের মাঝে গ্রীষ্মকালীন ১কেজি করে পেয়াজের বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি, ২০ জন কৃষকের মাঝে হাফ কেজি করে নাবী পাটবীজ, ইউরিয়া সার ১০ কেজি, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি, ২০জন কৃষকের মাঝে ৫ কেজি করে মাসকালাইয়ের বীজ, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ৫ কেজি করে বিতরণ করা হয়।  

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলমের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহিনুর রেজা, কৃষি অফিসার ড. মমতাজ সুলতানা, অতিরিক্ত কৃষি অফিসার আরজেনা বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার মেজবাহুর রহমানসহ অনেকে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি