ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

হোয়াইট হাউসে ভারতের প্রকৃত বন্ধু আছে : মোদিকে ইভানকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫২, ২৮ নভেম্বর ২০১৭

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোলাল্ড ট্রাম্প কন্যা ইভানকা ট্রাম্প যুক্তরাষ্ট্রকে ভারতের বন্ধু উল্লেখ করে বলেন, “হোয়াইট হাউসে ভারতের প্রকৃত বন্ধু আছে”। সম্প্রতি ভারত সফররত ইভানকা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত করে এ কথা বলেন।

এসময় ডোলাল্ড ট্রাম্পের সঙ্গে মোদির পূর্ব বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করেন ইভানকা। ভারতের হায়দ্রাবাদে ‘গ্লোবাল এন্টারপ্রিনার সামিট’ উপলক্ষ্যে ভারত সফর করছেন প্রেসিডেন্ট ট্রাম্প কন্যা এবং তার অনানুষ্ঠানিক উপদেষ্টা ইভানকা ট্রাম্প।

এরপর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যৌথভাবে সামিটের উদ্বোধন করেন তিনি। উদ্বোধনী বক্তব্যে ইভানকা মোদির প্রশংসা করে বলেন, “আপনার প্রথম জীবনের চা বিক্রি থেকে শুরু করে ভারতের প্রধানমন্ত্রী হওয়ার মধ্যে দিয়ে আপনি প্রমাণ করেছেন যে, রুপান্তরমূলক পরিবর্তন সম্ভব। এখন আপনি সেই অভিজ্ঞতা থেকে ভারতের শত কোটি মানুষের উন্নয়নে কাজ করছেন”।

গ্লোবাল ইন্টারপ্রিনার সম্মেলনের ৮ম এ আসরে ইভানকা মোদির শাসনের বিভিন্ন দিকের প্রশংসা করে বলেন, “মোদির নেতৃত্বে এ ধারা অব্যাহত থাকবে বলে আমি আশা করি”।

উল্লেখ্য, চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র সফরকালে মোদি ইভানকাকে ভারত সফরের আমন্ত্রণ জানান। ট্রাম্প ক্ষমতায় আসার পর ভারতে হোয়াইট হাউসের কোন জ্জ্যেষ্ঠ্য সদস্যের এটিই প্রথম সফর। ভারত সফরে ১৩০ জন সদস্যকে নেতৃত্ব দিচ্ছেন ৩৬ বছর ইভানকা।

অন্যদিকে ইভানকার হায়দ্রাবাদ সফরকে ঘিরে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। তার নিরাপত্তায় থাকছে ১০ হাজার পুলিশ সদস্য। পুরো শহর ইভানকার ছবি দিয়ে ছেয়ে গেছে।

সুত্র: এনডিটিভি

 

//এসএইচএস//এসএইচ   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি