ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

হ্যারি-মেগানের বিয়েতে অতিথি মুতসু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২, ২২ মে ২০১৮

আনুষ্ঠানিকভাবে গত শনিবার ব্রিটিশ রাজবধূ হয়ে গেলেন মার্কিন তারকা মেগান মার্কেল। যুবরাজ হ্যারির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন মার্কিন এই অভিনেত্রী। তাদের বিয়েতে আমন্ত্রণ পেয়ে এসেছিলেন দেশ-বিদেশের বহু নামীদামী তারকা অতিথি। কিন্তু সবাইকে ছাপিয়ে একটি আমন্ত্রণের ভিন্ন মর্মার্থ আছে। সেটি মুতসু। তিনি আফ্রিকার দেশ লেসোথোর বাসিন্দা। যুবরাজের বিয়েতে দাওয়াত পেয়েছিলেন তিনি।

১৪ বছর আগে প্রিন্স হ্যারির সঙ্গে মুতসুর সাক্ষাৎ হয়। তখন মুতসুর বয়স ছিলো ৪। তখনই এতিম এ ছোট শিশুটির সঙ্গে বন্ধুত্ব হয়ে যায় প্রিন্স হ্যারির। আর সেই মুতসু পোটসেইন বৃটিশ রাজপুত্রের বিয়েতে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিশেষ নজর কেড়েছেন।

বিয়ে উপলক্ষে ১৮ বছর বয়সী এই যুবককে লেথসো থেকে বৃটেনে উড়িয়ে আনেন প্রিন্স হ্যারি। শুধু তাই নয়, যেসব অতিথি সবার আগে রাজকীয় দম্পত্তিকে শুভেচ্ছা জানানোর সুযোগ পেয়েছিলেন, তাদের মধ্যে একজন ছিলেন মুতসু।

প্রিন্স হ্যারির দাতব্য সংস্থা সেন্টেবেইল থেকে ১০ জন প্রতিনিধি বিয়েতে দাওয়াত পেয়েছিলেন। তাদের একজন মুতসু। প্রকৃতপক্ষে এই দাতব্য সংস্থার সহ-প্রতিষ্ঠাতা হলেন তিনি। ২০০৬ সালে প্রিন্স হ্যারি ও মুতসু মিলে গড়ে তোলেন এই সংস্থা। সেন্টেবেইল শব্দের মানে হলো ‘আমাকে ভুলো না।’ স্থলবেষ্টিত লেথসোতে মরণব্যাধী এইচআইভি/এইডস আক্রান্ত হাজার হাজার শিশু ও তরুণদের জন্য কাজ করে এই সংস্থা।

উল্লেখ্য, প্রিন্স হ্যারির বিয়েতে আমন্ত্রিত ২৪৬০ জন ব্যক্তির মধ্যে বিভিন্ন দাতব্য সংস্থার মোট ২০০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সূত্র: টেলিগ্রাফ

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি