ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

১০০ বছরের অবরোধেও কিছু-ই হবে না: কিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫২, ১৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:০৩, ১৪ জানুয়ারি ২০১৮

আন্তর্জাতিক নিষেধাজ্ঞা অমান্য করে একের পর এক ক্ষেপনাস্ত্র পরীক্ষা চালিয়ে আসা উত্তর  কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন বলেছেন, দেশটির উপর কেবল ১০ বছর কেন, ১০০ বছরের নিষেধাজ্ঞা আরোপ করা হলেও দেশটির কোন ক্ষতি হবে না।

গত শুক্রবার দেশটির রাজধানী পিইয়ংইয়ং-এ দেওয়া ভাষণে কিম বলেন, উত্তর কোরিয়ার উপর শত্রুরা শুধু ১০ বছর কেন, ১০০ বছরের নিষেধাজ্ঞা আরোপ করলেও তাতে পিছু হঠবে না পিইয়ংইয়ং। ক্ষেপনাস্ত্রসহ বিজ্ঞানের জয়যাত্রায় পিইয়ংইয়ং নেতৃত্ব দিবে বলেও ঘোষণা করেন তিনি।

এসময় কিম আরও বলেন, বিদেশের ওপর নির্ভরশীলতা না থাকা, অভ্যন্তরীণ শক্তিশালী অর্থনৈতিক ভিত্তি এবং প্রযুক্তি ও গবেষণা খাতে দেশীয় গবেষকদের সক্রিয় উপস্থিতির কারণে বিদেশি চাপের বিরুদ্ধে তার দেশ প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হয়েছে।

ইতোমধ্যে আন্তর্জাতিক মহলে উত্তাপ ছড়িয়ে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র। আর ধারাবাহিকভাবে পারমাণবিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষার জন্য এরই মধ্যে আন্তর্জাতিক চাপের মুখে পড়েছে পিয়ংইয়ং।

উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র কর্মসূচি ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচিকে কেন্দ্র করে সম্প্রতি দেশটির বিরুদ্ধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করে। এর পরিপ্রেক্ষিতেই এ বক্তব্য দেন কিম।

সুত্র: এএফপি

এমজে/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি