ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

১৫ অক্টোবরের মধ্যেই ৩৬তম বিসিএসের চূড়ান্ত ফল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৭, ৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৮:২৫, ৩ অক্টোবর ২০১৭

আগামী ১৫ অক্টোবরের মধ্যে ৩৬তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। পাশাপাশি চলতি মাসেই ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলও হতে পারে। মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়্যারম্যান ড. মোহাম্মদ সাদিক ইটিভি অনলাইনকে এ তথ্য জানিয়েছেন।

পিএসসির চেয়ারম্যান আরও বলেন, ‘৩৬তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের কাজ শেষ পর্যায়ে। চলতি মাসের মাঝামাঝি সময়ে ফল ঘোষণা করা হবে। ৩৬তম বিসিএসের নন–ক্যাডারে নিয়োগের জন্য শূন্যপদের চাহিদা চেয়ে সব মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। আশা করছি সবার কাছ থেকে ইতিবাচক ফল পাব। এর আগে ৩৫তম বিসিএসে নন–ক্যাডার থেকে অপেক্ষমাণ প্রায় সবাই চাকরি পেয়েছেন।’

দুই হাজার ১৮০ জন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা নিয়োগ দেওয়ার জন্য ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত বছরের ৮ জানুয়ারি প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুই লাখেরও বেশি পরীক্ষার্থী এতে অংশ নেন। উত্তীর্ণ হন মাত্র ১৩ হাজার ৬৭৯ জন। গত বছরের সেপ্টেম্বরে তাদের লিখিত পরীক্ষা হয়। এতে অংশ নেন ১২ হাজার ৪৬৮ জন। লিখিত পরীক্ষায় ৫ হাজার ৯৯০ জন উত্তীর্ণ হন।

আর গত বছরের ২৯ ফেব্রুয়ারি এক হাজার ২২৬ পদের জন্য ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৩০ সেপ্টেম্বর হয় প্রিলিমিনারি পরীক্ষা। এতে অংশ নেন দুই লাখ ৪৩ হাজার ৪৭৬ জন। এর ফল প্রকাশ করা হয় ১ নভেম্বর। এতে ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। তাদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে।

 

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি