ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

২০১৯ সালেই তৃতীয় বিশ্বযুদ্ধ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ২৭ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:৫৮, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

অতীত সত্য! ভবিষ্যৎ অনিশ্চিত। বর্তমান বাস্তব। এ তিনই মানবজীবনের কাছে সত্য। তবে টাইম মেশিনে ভর করে ভ্রমণ করতে পারে এমন মানুষের কাছে তিনকালই সত্য। এ তিনকালের সত্যজানা একযুবক দাবি করেছে, আগামী ২০১৯ সালের মধ্যেই তৃতীয় বিশ্বযুদ্ধ বেঁধে যাবে। আর এ বিশ্বযুদ্ধের দুই মূল প্রতিদ্বন্দ্বী হবে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া।

সম্প্রতি মিস্টার ফিলিপস নামের এক যুবক এই দাবি করেছেন। তিনি একজন টাইম ট্রাভেলার। ২০৪৩ সালে তার জন্ম হওয়ার দরুণ, আমাদের কাছে যা ভবিষ্যৎ, তা তার কাছে অতীত! ফলে তিনি এমন কিছু ঘটনার সাল-তারিখ জানেন, যা আমাদের পক্ষে জানা সম্ভব নয়।

ফিলিপসের দাবি, ২০১৯ সালেই ঘটবে তৃতীয় বিশ্বযুদ্ধ! তা ঘটবে ডোনাল্ড ট্রাম্পের মার্কিন যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার সংঘর্ষের মধ্যে দিয়ে। পরে ওই যুদ্ধে জড়িয়ে পড়বে রাশিয়া, চীন ও যুক্তরাজ্য। রাশিয়া ও চীন উত্তর কোরিয়ার হয়ে যুদ্ধে অংশ নিলেও এতে উত্তর কোরিয়াসহ চীন ও রাশিয়া হেরে যাবে। জিতে যাবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নেতৃত্বাধীন জোট।

অবশ্য এ বিষয়ে তিনি কোনও প্রমাণ দেখাতে পারেননি। কিন্তু তার পরেও তিনি বলে গিয়েছেন, অদূর ভবিষ্যতে পৃথিবীবাসীকে বিস্তর দুঃসময় পেরতে হবে। ফিলিপস নামের ওই ব্যক্তি আরও জানায়, ২০২১ সালে এই যুদ্ধ শেষ হবে। এই যুদ্ধে ক্ষয়ক্ষতির পরিমাণ হবে বিপুল। কয়েক মিলিয়ন মানুষ এই যুদ্ধে মারা যাবেন। এতে সব পক্ষই পারমাণবিক অস্ত্রের ব্যবহার করবে। তবে সৌভাগ্যের কথা হলো, তিন বছর যুদ্ধের পর সভ্যতা পুরোপুরি ধ্বংস হবে না।

ফিলিপসের দাবি, ট্রাম্প এই যুদ্ধে জয়ী হবেন এবং দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় থাকবেন। ট্রাম্পের পরে মার্কিন প্রেসিডেন্ট হতে চেষ্টা করবেন মার্কিন মডেল অভিনেত্রী অপরাহ্ উইনফ্রে। কিন্তু তিনি সফল হবেন না। বরং প্রেসিডেন্ট পদে দেখা যাবে মাইকেল ম্যাকিনটশ নামের এক ব্যক্তিকে। আর এই সময়েই মঙ্গল গ্রহে মানুষ পা রাখবে।

এদিকে ফিলিপসের এমন দাবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনার ঝড় ওঠেছে। কেউ এটাকে কৌতুক হিসেবে নিচ্ছেন। আবার অনেকেই যুক্তির মাধ্যমে এটাকে প্রমাণ করার চেষ্টা করছেন।

সূত্র: দ্য মিরর
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি