ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

২৫ মিলিয়ন পাউন্ড একাই সংগ্রহ করলেন ক্যাপ্টেন মুর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৪, ১৯ এপ্রিল ২০২০ | আপডেট: ১৯:২১, ১৯ এপ্রিল ২০২০

দ্বিতীয় বিশ্বযুদ্ধের ক্যাপ্টেন ব্রিটিশ নাগরিক ক্যাপ্টেন মুর

দ্বিতীয় বিশ্বযুদ্ধের ক্যাপ্টেন ব্রিটিশ নাগরিক ক্যাপ্টেন মুর

করোনাভাইরাস মোকাবেলায় ২৫ মিলিয়ন পাউন্ডের অবিশ্বাস্য তহবিল সংগ্রহ করলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধে যুক্তরাজ্যের নায়ক ক্যাপ্টেন টম মুর। করোনার বিরুদ্ধে ব্রিটেনে লড়াইরত স্বাস্থ্যখাতের কর্মীদের সহযোগিতায় তিনি এ অর্থ সংগ্রহ করছেন।

রয়টার্স জানায়, ৯৯ বছর বয়স্ক দ্বিতীয় বিশ্বযুদ্ধের এই নায়ক শারীরিক অসুস্থতার কারণে ঠিকমতো হাঁটতে পারেন না। তাই হাঁটার জন্য চাকাযুক্ত বিশেষ ফ্রেম ব্যবহার করেন তিনি। তহবিল সংগ্রহের জন্য নিজের বাগানের চারিদিকে ১০০ বার পাক দেওয়ার ঘোষণা দেন মুর। 

আগামী ৩০ এপ্রিল তার ১০০তম জন্মদিন। এর আগেই ১০০ বার পাক দেওয়া সম্পন্ন করার কথাও জানিয়েছিলেন মুর। গত বৃহস্পতিবার তিনি ১০০ বার পাক দেওয়া সম্পন্ন করেন। 

টম মুরের লক্ষ্য ছিল মূলত এক হাজার পাউন্ড সংগ্রহ করা। তবে এ ঘোষণা দেওয়ার পর থেকেই বিশ্ব গণমাধ্যমের নজর ছিল বেডফোর্ডশায়ারের এই বাগানের দিকেই। ফলে তার এই উদ্যোগ ব্যাপক সাড়া পায় এবং তার এই অভিনব উদ্যোগে ২৫ মিলিয়ন পাউন্ডের বেশি তহবিল সংগৃহিত হয়। 

আগামী সপ্তাহে ইংল্যান্ডের হ্যারোগেটে একটি ফিল্ড হাসপাতাল চালু হতে যাচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে এই হাসপাতাল স্থাপন করা হচ্ছে। হাসপাতালটির উদ্বোধনের সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুর।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি