ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৩৩ বছর ধরে শুধু চা খেয়ে বেঁচে আছেন এই নারী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৫, ১৩ জানুয়ারি ২০১৯

পিল্লি দেবী

পিল্লি দেবী

সারা দিন ঈশ্বরের আরাধনা আর সূর্যাস্তের পর এক কাপ কালো চা। ৩০ বছর ধরে ভাবেই বেঁচে রয়েছেন এই নারী। তার নাম পিল্লি দেবী। তিনি ‘চা-ওয়ালি চাচি’ নামে পরিচিত।

ছত্তীসগড়ের কোরিয়ার বাসিন্দা তিনি। পিল্লি দেবীর বর্তমান বয়স ৪৪ বছর। পিল্লি দেবী যখন ১১ বছরের তখন থেকেই শুধু চা খাওয়া শুরু করেন তিনি।

তার বাবা রাতি রাম জানিয়েছেন, তখন পিল্লি ষষ্ঠ শ্রেণিতে পড়তেন। জনকপুরের পটনা স্কুল থেকে তাকে একটি জেলা স্তরে টুর্নামেন্টে যোগ দিতে নিয়ে যাওয়া হয়। বাড়ি ফেরার পর থেকেই অদ্ভুত আচরণ করতে শুরু করেন।

চা ছাড়া কিছু খেতে চাইতেন না। পানিও খেতেন না। তবে তখন দুধ চা খেতেন। আর চায়ের সঙ্গে খেতেন বিস্কুট-পাউরুটিও। কিন্তু যত দিন গড়াতে থাকে পিল্লির খাদ্যাভ্যাসে আরও বদল ঘটতে থাকে। অবশেষে শুধুমাত্র কালো চা খাওয়া শুরু করেন তিনি। বিস্কুট, পাউরুটি কিছুই আর খান না।

তার ভাই বিহারিলাল রাজভাদে জানান, ঘর থেকে কোথাও বের হন না তিনি। সারা দিন তিনি শিবের আরাধনা করেন। আর সূর্যাস্তের পর এক কাপ কালো চা খান। এটাই তার রোজকার রুটিন।

কিন্তু এত দিন ধরে শুধুমাত্র চা খেয়ে কী ভাবে এক জন বেঁচে থাকতে পারেন?

কোরিয়া জেলা হাসপাতালের চিকিৎসক এসকে গুপ্ত জানান, এক জন মানুষের পক্ষে এটা একেবারেই অসম্ভব। চা-এ খুবই সামান্য ক্যালোরি রয়েছে। মানুষের ন্যূনতম দৈনন্দিন ক্যালোরির চাহিদাও পূর্ণ হয় না চা থেকে।

তিনি বলেন, ‘খুবই আশ্চর্যের বিষয়। বিজ্ঞানের নিয়মে, এত বছর ধরে চা খেয়ে এক জন বাঁচতে পারেন না। নবরাত্রির সময় টানা ৯ দিন উপোস করে থাকা আর ৩৩ বছর ধরে চা উপোস করে থাকা এক নয়। এটা অসম্ভব।’

তার ভাই বলেন, তার এই জীবনযাত্রা আমাদের কাছেও একটা বিস্ময়। অনেক হাসপাতাল, ডাক্তার করেছি। কিন্তু তিনি কেন এরকম করেন তা জানা যায়নি। তার কোনও অসুখও নেই।

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি