ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

৮ ফেব্রুয়ারি কঠোর অবস্থানে থাকবে পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৩, ১ ফেব্রুয়ারি ২০১৮

মানুষের জানমালের নিরাপত্তায় ৮ ফেব্রুয়ারি কঠোর অবস্থানে থাকবে পুলিশ। বৃহস্পতিবার সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া সেন্টারে নতুন আইজিপি হিসেবে প্রথম সংবাদ সম্মেলনে এ কথা বলেন পুলিশের নতুন মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

নতুন আইজিপি বলেন, পুলিশের প্রধান দায়িত্ব জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া। পুলিশ দৃঢ়তার সঙ্গে এ কাজ করে যাচ্ছে।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার‌্য করেছেন আদালত। ওই দিন রায় ঘোষণাকে কেন্দ্র করে অরাজকতা সৃষ্টির আশঙ্কা করা হচ্ছে বিভিন্ন মহলে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, যতদিন পর্যন্ত মাদকের চাহিদা থাকবে ততদিন পর্যন্ত যোগান থাকবে। নতুন করে যাতে চাহিদা তৈরি না হয় সেজন্য যারা ইতোমধ্যে মাদকে আসক্ত হয়েছেন তাদেরকে কীভাবে ফিরিয়ে আনা যায় সেজন্য কাজ করতে হবে। আর এটা পুলিশের একক দায়িত্ব নয়। তবে বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদের মতই মাদক নির্মূলে কাজ করে যাব। মাদক নির্মূলে আমরা থাকব জিরো টলারেন্সে।

পুলিশের অপরাধ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো ব্যক্তির অপরাধের দায় বাংলাদেশ পুলিশ নেবে না। দুই লাখ পুলিশ সদস্যের মধ্যে কতিপয় সদস্য অপরাধে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে পুলিশের আইনে এবং দেশের প্রচালিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

থানার সেবা বৃদ্ধির বিষয়ে আইজিপি বলেন, সেবার মান বৃদ্ধি করা বিষয়ে আমরা একটি পরিকল্পনা করছি। সেটা পরে আপনাদের জানানো হবে। আমরা আইনের মধ্যে থেকে সর্বোচ্চ কঠোর অবস্থানে থেকে মানুষের জানমালের নিরাপত্তার বিধান করবো।

আগামীর পরিকল্পনা নিয়ে তিনি বলেন, জঙ্গিবাদ এবং মাদকের বিস্তার আমাদের সামনে একটি বড় চ্যালেঞ্জ। তবে জঙ্গিবাদ দমনে পুলিশর সফলতায় বিশ্বের কাছে একটি রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি