ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

৯ বগি লাইনচ্যুত: ঢাকা-সিলেট-চট্টগ্রাম ট্রেন বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৩, ১ জুলাই ২০১৮

জ্বালানি তেলবাহী একটি কনটেইনার ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার শিমরাইলকান্দি-কলেজপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর গতকাল শনিবার রাত সাড়ে ১০টা থেকে ঢাকার সঙ্গে সিলেট ও চট্টগ্রামে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ঢাকা ও আখাউড়া থেকে দুটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেছে। উদ্ধারকাজ শেষ হতে আরো চার-পাঁচ ঘণ্টা সময় লাগবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার সহকারী স্টেশন মাস্টার সোহেব আহমেদ জানান, উদ্ধারকাজের জন্য ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথে আপ ও ডাউন লাইনে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবতসহ বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে।

পূর্বাঞ্চল রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা মো. মাহবুবুর রহমান জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আখাউড়া রেলওয়ে জংশন থেকে ঢাকাগামী একটি জ্বালানি তেলবাহী কনটেইনার ট্রেন রাত প্রায় ৯টায় ছেড়ে আসে। শিমরাইলকান্দি এলাকায় টার্নিং পয়েন্ট অতিক্রম করার সময় ট্রেনটিতে বিকট শব্দ হয়।

এ সময় ইঞ্জিনের পাশের নয়টি বগি লাইনচ্যুত হয়। কয়েকটি বগি লাইন থেকে ছিটকে ছয়-সাত ফটু দূরে গিয়ে পড়ে। এ ঘটনায় রেললাইনের ব্যাপক ক্ষতি হয়েছে। কনটেইনারের বগি থেকে বিপুল পরিমাণ জ্বালানি তেল নির্গত হয়ে পার্শ্ববর্তী জলাশয়ে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও আখাউড়া থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধারকাজ শুরু করেছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি