ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সাড়ে ৫ হাজার পয়েন্টের নিচে নামলো ডিএসইর সূচক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৭, ১৮ মে ২০১৮

বড় ধরনের দরপতন হয়েছে দেশের পুঁজিবাজারে। এতে দেশের প্রধান স্টক এক্সচেঞ্জ- ডিএসইর সূচক নেমে এসেছে সাড়ে ৫ হাজার পয়েন্টের নিচে। তবে বেড়েছে লেনদেনের পরিমাণ। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে মাত্র ৪৪টির, কমেছে ২৫৪টির, আর ৩৮টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৮ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৪৪৩ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৯২ কোটি ৭৯ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ১৭৯টির, আর ২০টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৫১ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।


শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিটি এই জবাব দেয়।

শেয়ার কেনার ঘোষণা
মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের একজন উদ্যোক্তা পরিচালক ৫০ হাজার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেট থেকে তিনি এই শেয়ার কিনবেন।

বার্জার পেইন্টস
বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ২১ মে। সভায় ৩১শে মার্চ ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

স্পট মার্কেটের খবর
ইসলামী ইন্স্যুরেন্স, ট্রাস্ট ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, পাইওনিয়র ইন্স্যুরেন্স, যমুনা ব্যাংক, এক্সিম ব্যাংক, এবি ব্যাংক, বিজিআইসি, ঢাকা ব্যাংক, ইসলামী ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।

শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ২০ মে ইস্টার্ন ব্যাংক, হাইডেলবার্গ সিমেন্ট, কর্ণফুলী ইন্স্যুরেন্স ও কন্টিনেন্টাল ইন্স্যরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো স্বাভাবিক লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।

স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর বিডি ফাইন্যান্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, ডেলটা লাইফ ইন্স্যুরেন্স ও এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ২০ মে। আগের কার্যদিবসে কোম্পানিগুলোর শেয়ার লেনদেন স্থগিত ছিল।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি