ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আদর্শ শিক্ষক হতে চান স্বর্ণপদক জয়ী আশরাফুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪১, ২৯ জুলাই ২০১৮ | আপডেট: ১৮:৪২, ২৯ জুলাই ২০১৮

মোহাম্মদ আশরাফুল ইসলাম মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২য় ব্যাচের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী। তিনি পরিসংখ্যান বিভাগ থেকে সিজিপিএ-৩.৮৭ পেয়ে স্নাতক শেষ করেছেন। তার এই ফলাফলের জন্য তিনি `প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭` লাভ করেছেন। তিনি তার অনুভূতি প্রকাশ করেছেন একুশে টেলিভিশন অনলাইনের কাছে।

তিনি `প্রধানমন্ত্রী স্বর্ণপদক` পাওয়ায় পরিবারের সব সদস্যসহ অন্যান্যরা খুব আনন্দিত। তিনি বলেন, আমার পরিবারের ইচ্ছা এবং সহযোগিতার জন্য আজ আমি এতদূর আসতে পেরেছি। তাদের সাহায্য, স্যারদের অনুপ্রেরণা ও নিজের চেষ্টায় আজ এই সফলতা অর্জন করতে পেরেছি।

তিনি আরও বলেন, আমাকে প্রধানমন্ত্রীর সঙ্গে `বিটিভি`তে সরাসরি দেখাবে বলে আব্বু-আম্মুসহ পরিবারের সবাই সকাল থেকে টেলিভিশনের সামনে বসে ছিলেন। এটাই আমার কাছে অনেক গর্বের।

তার সফলতার পেছনে সব থেকে বেশি ভূমিকা রেখেছেন প্রিয় কয়েকটা মুখ, তার পিতামাতা আর ভাইবোন। এছাড়া শিক্ষকরা খুব বন্ধুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। শিক্ষকরা তাকে পড়ালেখাসহ বিভিন্ন সময় বিভিন্নভাবে সাহায্য করেছেন বলে জানান তিনি।
তিনি পড়াশোনা শেষে আদর্শ শিক্ষক হতে চান। সেই সঙ্গে তিনি পরিসংখ্যান বিষয়কে সবার মাঝে ছড়িয়ে দিতে চান।

তিনি কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার চর শৌলমারী গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা হাবিবুর রহমান কৃষক। মাতা সাহেরা খাতুন গৃহিণী। তিনি তিন ভাইবোনের মধ্যে সবার বড়। মেজো ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ে ও ছোট বোন দশম শ্রেণিতে পড়ে।

তিনি চর শৌলমারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ ও চর শৌলমারী ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৪.১০ পেয়ে উত্তীর্ণ হন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি