ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ৪৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ১৫ আগস্ট ২০১৮

আফগানিস্তানে তালেবান হামলায় অন্তত ৪৪ আফগান সেনা ও পুলিশ সদস্য নিহত হয়েছেন। দেশটির উত্তরাঞ্চলীয় বাঘলান প্রদেশের একটি সেনাঘাঁটিতে স্থানীয় সময় আজ বুধবার ভোরে এ হামলার ঘটনা ঘটে। দেশটির প্রাদেশিক পরিষদ এ তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বাঘলান প্রদেশে আফগান সেনাঘাঁটিতে হামলা চালায় তালেবান জঙ্গিরা। স্বরাষ্ট্র মন্ত্রনালয় আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি। তবে স্থানীয় কর্মকর্তারা জানান, ওই হামলায় নয় পুলিশ সদস্য এবং ৩৫ সেনা সদস্য নিহত হয়েছেন।

প্রাদেশিক কাউন্সিলের প্রধান মোহাম্মদ সাফদার মোহসেনী জানিয়েছেন, বাগলান-ই মারকাজি জেলায় একটি চেকপয়েন্টে হামলা চালানোর পর জঙ্গিরা আগুন ধরিয়ে দেয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি। তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ ওই হামলার দায় স্বীকার করেছেন।

এর আগে গত সোমবার উত্তরাঞ্চলীয় ফারিয়াব প্রদেশে একটি সেনাঘাঁটিতে হামলা চালায় তালেবান জঙ্গিরা। এতে ১৭ সেনা নিহত এবং আরও ১৯ সেনা সদস্য আহত হন।

যুদ্ধ-বিধ্বস্ত আফগানিস্তানের গাজনি শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে কয়েকদিন ধরেই তীব্র লড়াই চলছে তালেবানের। দু`পক্ষের লড়াইয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে।

পাঁচদিনের ওই লড়াইয়ের পর তালেবান তাদের যোদ্ধাদের শহর ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে। শহরের হাসপাতালগুলোতে কয়েকশ হতাহতকে রাখা হয়েছে। বহু স্বজনরা নিহত এবং আহত লোকজনের মধ্যে তাদের প্রিয়জনকে পাগলের মতো খুঁজে বেরাচ্ছেন।

সূত্র : আলজাজাজিরা, গালফ নিউজ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি