ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আমার মা অন্য অনেকের চেয়ে অনেক বেশি ভারতীয়ঃ রাহুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৬, ১০ মে ২০১৮ | আপডেট: ১৯:০৬, ১০ মে ২০১৮

অন্য অনেক ভারতীয়দের থেকে সোনিয়া গান্ধী অনেক বেশি ভারতীয় বলে মন্তব্য করেছেন সোনিয়া পুত্র রাহুল গান্ধী। সোনিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক মন্তব্যের জবাবে এমন কথা বলেন কংগ্রেস সভাপতি রাহুল।

ভারতের কর্নাটক রাজ্য নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত উনুনের মতো ফুটছে ভারতের রাজনীতি। আগামী শনিবারের নির্বাচনের শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত নরেন্দ্র মোদির বিজেপি এবং রাহুল-সোনিয়ার কংগ্রেস। এমনই এক নির্বাচনী প্রচারণায় সোনিয়া গান্ধীর আদিনিবাস ‘ইটালী’ উল্লেখ করে সোনিয়া সেই অর্থে ‘ভারতীয় নন’ বলে সমালচনা করেন।

গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “কংগ্রেস সরকারের উন্নয়ন নিয়ে ১৫ মিনিট কথা বলুন- হিন্দিতে অথবা ইংরেজিতে অথবা আপনার মা এর ভাষায়”।

এর জবাবে আজ কর্নাটকের ব্যাঙ্গালোরে এক সংবাদ সম্মেলনে রাহুল গান্ধী বলেন, “আমার মা একজন ইটালিয়ান। তবে তিনি তার জীবনের একটা বড় অংশ ভারতে কাটিয়েছেন। আমি যত ভারতীয় দেখেছে তাদের অনেকের থেকে অনেক বেশি ভারতীয় তিনি। তিনি এই দেশের জন্য উৎসর্গ করেছেন, তিনি অনেক কষ্টও সহ্য করেছেন”।

মোদি তাঁর বক্তব্যে সোনিয়া ও রাহুলকে ‘ব্যক্তিগতভাবে আক্রমণ’ করেছেন বলেও এর নিন্দা জানান। তিনি বলেন, “একজন প্রধানমন্ত্রী যখন এই ধরনের মন্তব্য করেন তখন তার চরিত্র ফুটে ওঠে। তিনি ব্যক্তি হিসেবে কেমন তাও এর থেকে বোঝা যায়। আমি খুশি যে তিনি এসব করেন। যদি তিনি এসব করা পছন্দ করেন...তার যদি ভালো লাগে তাহলে ঠিক আছে। তিনি করুক। স্বাগতম। আপনার (মোদি) দিনটি শুভ হোক”।

নরেন্দ্র মোদি রাহুল গান্ধী এবং কংগ্রেসকে ‘রাগিয়ে’ তুলতে এমন মন্তব্য করছেন বলেও দাবি করেন তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “মোদি সাহেবের ভিতরে রাগ আছে। এই রাগ সবার জন্য। শুধু আমার জন্য না। সেই রাগের বিরুদ্ধে এক আলো আমি। আমি এই রাগ পছন্দ করি কারণ তিনি আমার দিক থেকে হুমকি অনুভব করেন। কিন্তু ওনার রাগ ওনার সমস্যা। আমার সমস্যা না। আমার সমস্যা হলো কীভাবে জনগণের জন্য কাজ করা যায়”।

নতুন পরিকল্পনায় মোদির বিরুদ্ধে কাজ করবেন জানিয়ে রাহুল গান্ধী আরও বলেন, “এই নির্বাচন রাহুলকে ঘিরে না। আমি এখন শিখে গেছি কীভাবে প্রধানমন্ত্রীকে (মোদি) মোকাবেলা করতে হবে। যখন সে উত্তর খুঁজে পায় না তখন সে প্রলাপ বকে”।

আগামী ১৫ মে কর্নাটক রাজ্যের নির্বাচনের ফলাফল ঘোষনা করা হবে।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//  এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি