ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইসরায়েলি পার্লামেন্ট থেকে মুসলিমদের বের করে দিলো গার্ডরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১২, ২৩ জানুয়ারি ২০১৮

ইসরায়েলের সংসদ থেকে মুসলিম সদস্যদের বের করে দিয়েছে সংসদের দায়িত্বরত গার্ডরা। দেশটির পার্লামেন্টে মার্কিন ভাইস-প্রেসিডেন্ট মাইক পেইন্সের বক্তব্য শুরুর পূর্বে আরব বংশোদ্ভূত সাংসদের হট্টগোল শুরু করলে তাদের সংসদ থেকে বের করে দেওয়া হয়।

পেইন্সের বক্তব্যের কিছুক্ষণ পূর্বেই ইসরায়েলের পার্লামেন্টে বেশ কয়েকজন সংসদ হট্টগোল শুরু করেন। এরপরই তাদেরকে জোর করে সংসদ থেকে বের করে দেওয়া হয়। গত সোমবার পেইন্স ইসরায়েলের রাজধানী তেল-আবিবে সফর করেন। ইসরায়েলে সফরের দ্বিতীয় দিনে দেশটির পার্লামেন্টে দেওয়া ভাষণে পেইন্স ট্রাম্পের বক্তব্যের পুনরাবৃত্তি করেন।

তিনি বলেন, ২০১৯ সালের মধ্যেই যুক্তরাষ্ট্রের দূতাবাস তেল-আবিব থেকে সরিয়ে জেরুজালেমে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন মার্কিন ভাইস-প্রেসিডেন্ট মাইক পেইন্স। গতকাল সোমবার তেল-আবিবের পার্লামেন্টে দেওয়া ভাষণে পেইন্স এ ঘোষণা দেন। এসময় তিনি বলেন, আগামী বছরের শেষ নাগাদ মার্কিন দূতাবাস জেরুজালেমে স্থানান্তর করা হবে।

সংসদে দেওয়া ভাষণে পেইন্স বলেন, জেরুজালেম ইসরায়েলের রাজধানী। আর তা স্বীকৃতি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্টেট ডিপার্টমেন্টকে দূতাবাস স্থানাস্তনের প্রক্রিয়া শুরুর আদেশ দিয়েছেন।

এদিকে আরব বংশোদ্ভূত সাংসদদের কোয়ালিশন জোট পেইন্সের বক্তব্যের বিরোধীতা করে তা বর্জনের সিদ্ধান্ত নিয়েছে। শুধু তাই নয়, পেইন্সের বক্তব্য আর ট্রাম্পের সিদ্ধান্ত যে কোনভাবে মোকাবেলা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

সুত্র: সৌদি-গেজেট
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি