ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চারুকলায় উজ্জ্বল ঘোষের একক চিত্র প্রদর্শনী শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭, ২৩ জুলাই ২০১৭ | আপডেট: ১৮:১১, ২৩ জুলাই ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলায় সাত দিনব্যাপী প্রয়াত শিল্পী উজ্জ্বল ঘোষের একক চিত্র প্রদর্শনী শুরু হয়েছে।  চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে পুথিনিলয়-এর আয়োজন করে। রবিবার  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অংকন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক জামাল আহমেদ, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ড. উম্মে সালেমা বেগম এবং পুথিনিলয়-এর প্রকাশক শ্যামল পাল।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, একজন শিক্ষার্থীকে জীবনে চলার নিয়ম-নীতি, শৃঙ্খলাসহ সব প্রস্তুতির শিক্ষা দেয় বিশ্ববিদ্যালয়। প্রতিটি মানুষের মাঝেই অমিত সম্ভাবনা বিদ্যমান। আর সেই সম্ভাবনাটাকে জীবনের শুরুতেই শেষ করে দেওয়া কিছুতেই মেনে নেয়া যায় না। জীবনের একটি সুযোগ বন্ধ হয়ে গেলে আরও দশটি সুযোগ খোলা থাকে। হতাশ হয়ে জীবন শেষ করে দেওয়ার চিন্তা অবাস্তব।


উপাচার্য হতাশ না হয়ে উচ্চাশা নিয়ে ছাত্র-ছাত্রীদের জীবনের সম্ভাবনাকে কাজে লাগানোর আহ্বান জানান। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা মানব সভ্যতার উন্নয়নে কাজ করার অনুপ্রেরণা দেয়। উদ্বোধন শেষে উপাচার্য প্রদর্শনী ঘুরে দেখেন।

উল্লেখ্য, প্রয়াত উজ্জ্বল ঘোষ চারুকলার ১২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন এবং মৃত্যুর আগ পর্যন্ত উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের চারুকলার সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি