ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ছাত্রলীগের ঐতিহ্য ধরে রাখতে হবে: রাবি উপাচার্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩২, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০০:০৩, ৭ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠার পর থেকে উন-সত্তরের গণ-অভ্যূত্থান, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে অবদান রেখেছেবাংলাদেশের ইতিহাসে ছাত্রসংগঠন হিসেবে ছাত্রলীগের ভূমিকার বিষয়টি জানতে হবেছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য ধরে রাখতে হবেইতিহাস জেনে ছাত্রলীগের কর্মী হতে হবেভাল নেতা হওয়ার আগে ভাল কর্মী হতে হবেকেননা ভালো কর্মী থেকেই ভালো নেতা হয়বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের অনুষ্ঠানে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান

ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, সাধারণ শিক্ষার্থীদের কাছে ছাত্রলীগের গ্রহণযোগ্যতা বৃদ্ধি করতে হবে। নিজেদের কাজের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের অভাব অনাটন, তাদের সুখ-দুঃখের অংশীদার হতে হবে। ক্যাম্পাসের পরিবেশ শান্তিময় রাখার জন্য ভূমিকা রাখতে হবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপি কর্মসূচির মধ্যে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে ছাত্রলীগের দলীয় টেন্টে মিলিত হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। পরবর্তীতে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকীর অন্যান্য কর্মসূচীর মধ্যে হেপাটাইটিস বি এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ কারী শাখা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক সানিউর রহমান সানির স্মরণে বিনামূল্যে হেপাটাইটিস-বি পরীক্ষাকরণ, গরীব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া ১৬ ডিসেম্বর উপলক্ষ্যে আয়োজিত শহীদ এ এইচ এম কামারুজ্জামান স্মৃতি ব্যাডমিন্টন টূর্নামেন্টের পুরস্কার বিতরণ করা হয়।

এসময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন, সুজন কুমার বিশ্বাস, কাজী আমিনুল ইসলাম লিংকন,  সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সরকার ডন, সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুষ্ময়, মেহেদী হাসান মিশু, চঞ্চল কুমার অর্ক, ইমরান খান নাহিদ, ইমতিয়াজ আহমেদ, দপ্তর সম্পাদক আবুল বাশার আহমেদসহ ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতা-কমী উপস্থিত ছিলেন।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি