ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

জনপ্রিয়তা কমছে মোদির, বাড়ছে রাহুলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯, ২৬ মে ২০১৮ | আপডেট: ১২:৪০, ২৬ মে ২০১৮

ভারতীয়দের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা ক্রমান্বয়ে কমলেও এখনো দেশটিতে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি নরেন্দ্র মোদি। এই মুহুর্তে দেশটিতে লোকসভা নির্বাচন হলে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-ই ফের ক্ষমতার মসনদে সওয়ার হবেন। অন্যদিকে কংগ্রেস সভাপতি রাহুলের জনপ্রিয়তা হুহু করে বাড়ছে। তবে এখনো প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে ঢের পিছিয়ে আছেন সোনিয়াপুত্র।

সারাদেশব্যপী জরিপ চালিয়ে সিএসডিএস -লোকনীতি জানিয়েছে, এই মুহূর্তে দেশটিতে লোকসভা নির্বাচন হলে, মোদি-ই হবেন পরবর্তী প্রধানমন্ত্রী। জরিপে অংশ নেওয়া ৩৪ শতাংশ মানুষ মনে করেন প্রধানমন্ত্রী মোদিই পরবর্তী পাঁচ বছরের জন্য দেশটির প্রধানমন্ত্রী হিসেবে সবচেয়ে যোগ্য ব্যক্তি।

তবে ২০১৪ সালের তুলনায় মোদির জনপ্রিয়তা দুই শতাংশ কমেছে বলে জরিপের ফলাফলে উঠে এসেছে। ২০১৪ সালের পর এই প্রথমবারের মতো দেশটিতে মোদির জনপ্রিয়তা কমেছে। গত চার বছরে মোদির জনপ্রিয়তা ছিল তুঙ্গে।

এদিকে নরেন্দ্র মোদির জনপ্রিয়তা কমলেও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জনপ্রিয়তা হুহু করে বেড়েছে। মাত্র কয়েক দিন আগে প্রধানমন্ত্রী পদে লড়ার ঘোষণা দেওয়া রাহুলের বর্তমান জনপ্রিয়তা ২৪ শতাংশ। এর আগে কখনোই রাহুলের জনপ্রিয়তা এত উপরে ওঠেনি। জরিপে অংশ নেওয়া ২৪ শতাংশ মানুষই মনে করেন, রাহুলই দেশটির প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য।

সূত্র: ইন্ডিয়া টুডে
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি