ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জাবি ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় ভাংচুর, আটক ৪৩ শিক্ষার্থীর জামিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৭, ২৮ মে ২০১৭ | আপডেট: ১৫:০০, ১ জুন ২০১৭

সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ভিসি কার্যালয় ভাংচুর মামলায় আটক ৪৩ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছে আদালত। এদিকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণা করায় হল ছেড়ে গেছে শিক্ষার্থীরা।
সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করলে পুলিশের সাথে শনিবার দফায় দফায় সংর্ঘষ হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের।
এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে ভাঙচুর চালায় শিক্ষার্থীরা। এ সময় ৪৩ শিক্ষার্থীকে আটক করে আশুলিয়া থানা পুলিশ। শিক্ষক লাঞ্ছনা, ভাঙচুর ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসনবাদী হয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করে। রোববার আটকদের আদালতে হাজির করা হলে, চীফ জুডিশিয়াল ম্যজিস্ট্রেট তাদের জামিন মঞ্জুর করেন।
এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে শনিবার রাতেই জরুরি সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার সিদ্ধান্ত হয়। কর্তৃপক্ষের নির্দেশে সকালে হল ছেড়ে যায় শিক্ষার্থীরা।
শুক্রবার ভোরে সিঅ্যান্ডবি এলাকায় সড়ক দুর্ঘটনায় নাজমুল হাসান ও আরাফাত নামের দুই শিক্ষার্থী নিহত হন। ঘটনায় জড়িতদের বিচার, নিহত শিক্ষার্থীদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদানসহ কয়েকটি দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা।



Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি