ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পরিবারের অমতে বিয়ে করায় মূত্র পানে বাধ্য দম্পতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৩, ১ আগস্ট ২০১৮ | আপডেট: ১০:১৬, ২ আগস্ট ২০১৮

পরিবারের অমতে বিয়ে করার ‘অপরাধে’ মূত্র পান করতে বাধ্য করা হয়েছে এক নব দম্পতিকে। সেই সাথে প্রহার করা হয়েছে; জামা কাপড় খুলে করা হয়েছে লাঞ্ছিত। এমন ঘটনাটি ঘটেছে ভারতের মধ্য প্রদেশে।

মধ্য প্রদেশের আলিরাজপুর গ্রামে গত শনিবার এই ঘটনাটি ঘটে। সম্প্রতি ঘটনার একটি ভিডিও চিত্র অনলাইনে ছড়িয়ে পরলে এ নিয়ে আলোড়ন সৃষ্টি হয়।

ভিডিও’তে দেখা যায়, দম্পতিদের মধ্যে স্বামীকে গাছের সাথে বেধে রাখা হয়েছে। আর স্ত্রীকে অর্ধ-উলঙ্গ অবস্থায় মাটিতে বসিয়ে রাখা হয়েছে। এরপর তাদেরকে মানব মূত্র পান করতে বাধ্য করা হয়। এসময় ভিডিও ধারণকারী দম্পতিদের উদ্দেশ্যে বলে, “পরিবারের মান সম্মান নষ্ট করার জন্য তোদের এই শাস্তি দেওয়া হলো”।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, একই গ্রামের বাসিন্দা ছিলো ২৩ বছর বয়সী যুবক এবং ২১ বছর বয়সী এক যুবতী। গত মে মাসে পরিবারের অমতে গিয়ে বিয়ে করে তারা। গত সপ্তাহে গুজরাট থেকে ফিরে মেয়ের এক চাচার বাসায় বসবাস করছিলেন ঐ দম্পতি।

গ্রাম্য সালিসের বিচার অনুযায়ী, মেয়ের পরিবারকে ৭০ হাজার রুপি এবং দুইটি ছাগলও দেয় ঐ যুবক। এরপরেও মেয়ের পরিবারের অন্য সদস্যরা এই দম্পতিকে এভাবে লাঞ্ছিত করে।

স্থানীয় পুলিশের এক কর্মকর্তা ভিকাস কাপিস জানান, “মেয়ের পরিবার যখন বিষয়টি জানতে পারে তখন তাদেরকে গত ২৫ জুলাই অস্ত্রের মুখে আটক করে। পরে তাদের ওপর নির্যাতন করা হয়”।

ঘটনার পর এই দম্পতি থানায় গিয়ে অভিযোগ দায়ের করে। অভিযোগে মেয়ের বাবা, দুই চাচা এবং অপর আরও তিন ব্যক্তিকে আসামী করা হয়। এদের মধ্যে দুই জনকে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি