ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীকে নিয়ে জবি শিক্ষকের ফেসবুক পোস্টে ছাত্রলীগের আপত্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৬, ১৩ আগস্ট ২০১৮

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারকে নিয়ে কটুক্তির অভিযোগ উঠেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষক হাছিবুল হাছান ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক।

জানা যায়, নিরাপদ সড়ক আন্দোলনে পুলিশের হামলায় সাধারণ শিক্ষার্থীরা আহত হওয়ায় সরকারের সমালোচনা করে নিজের ফেসবুক আইডি থেকে কয়েকটি পোস্ট দেন অভিযুক্ত ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক হাছিবুল হাছান। তার ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি রম্য কার্টুন শেয়ার এবং সম্প্রতি আন্দোলন নিয়ে তিনি ভাইরাল হওয়া কয়েকটি ছবি ও নিউজ শেয়ার করেন। আর এনিয়ে আপত্তি প্রকাশ করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

গত রোববার শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই শিক্ষকের বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ করে। সোমবার সকালে বিক্ষোভের পাশাপাশি অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রশাসন বরাবর স্মারকলিপি দেন তারা।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম উপাচার্য বরাবর অভিযোগ দায়ের করে বলেন, ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক হাছিবুল হাছান ফেইসবুকের মাধ্যমে আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি ও ব্যঙ্গাত্মক ব্যঙ্গচিত্র দিয়ে স্ট্যাটাস দিয়েছেন। এতে করে আমাদের নেত্রী ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান বলেন, আজকে আমরা এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি কিন্তু এ ধরনের সাইবার ক্রাইমবিষয়ক তদন্ত করার সক্ষমতা আমাদের নেই। তাই আমরা শিক্ষা মন্ত্রণালয় বরাবর এ বিষয়টি জানিয়েছি। আমরা আশা করবো তারা অতিদ্রুত বিষেশজ্ঞ কোনো টিম দিয়ে তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে ব্যবস্থা নিবে।

জবি শিক্ষক হাছিবুল হাছান বলেন, বিগত দিনে আমি সজ্ঞানে আমার ফেসবুকের পোস্টগুলো করেছি। কিন্তু কোন পোস্টেই কাউকে হেয় করা আমার উদ্দেশ্য ছিল না। তবে আমি বিশ্বাস করি কোন প্রতিষ্ঠানের সমালোচনা করার অধিকার নাগরিক হিসেবে আমার রয়েছে। কিন্তু আমার মতামতকে ভিন্নভাবে বা ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করাটা অন্যায় ও দুঃখজনক।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি