ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিবিসি জানালাকে ছড়িয়ে দিতে যুক্ত হলো এসএসডি টেক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫, ২১ মে ২০১৮

উন্নয়নের পথ ধরে সহজ জীবন প্রণয়নের লক্ষ্যে বাংলার সাধারণ মানুষের দোরগোড়ায় ইংরেজি শিক্ষার সবচেয়ে যুগোপযোগী প্লাটফর্ম বিবিসি জানালা নিয়ে বিবিসি মিডিয়া একশন চুক্তিবদ্ধ হল স্বনামধন্য টেকনোলজি কোম্পানী এসএসডি টেকের সাথে।   

“বিবিসি মিডিয়া একশন” ২০০৯ সালে তাদের যাত্রা শুরু করে ইংরেজি শিক্ষার বিশেষ প্রোগ্রাম “বিবিসি জানালা” নিয়ে। সাধারণ মানুষের কাছে ইংরেজিকে কতটা উন্নত ও সহজভাবে উপস্থাপন করা যায় তার নিদর্শন সৃষ্টিকারী এই প্লাটফর্ম ইতিমধ্যেই সারা দেশের বিভিন্ন শ্রেণীর মানুষের মাঝে উদাহরণ স্বরূপ নিজের স্থান করে নিয়েছে। বিগত সাত বছরে এদেশের দুই কোটি আশি লক্ষাধিক মানুষ এই প্লাটফর্মটি ব্যবহার করেছেন ইংরেজি শিক্ষার জন্যে।   

“বিবিসি জানালা” ২০১৬ সালে তাদের কার্যক্রম বন্ধ করে। জনপ্রিয়তার শীর্ষে থাকা এই প্রোগ্রাম হঠাৎ বন্ধ হয়ে যাওয়ার পরেও সমসাময়িককালে কোন বিকল্প মাধ্যম তাদের জায়গা করে নিতে পারেনি। ‘বিবিসি জানালা’ কি ,কেন এবং কাদের জন্য তার গুরুত্ব বুঝে এগিয়ে আসে এস এস ডি টেক এবং বিবিসি মিডিয়া একশনের সাথে অঙ্গীকারবদ্ধ হয়।  

‘বিবিসি জানালা’ প্রোগ্রামটি যে লক্ষ্য নিয়ে এগিয়েছিল তার পরিসর আরো বড়, আরো উন্নত, প্রযুক্তিসমৃদ্ধ করে তুলতেই এসএসডি টেক এই কার্যক্রমে অংশ নেয়। এই প্রোগ্রামের মাধ্যমে আমাদের জনগোষ্ঠীর বিশাল একটা অংশ ইংরেজির শিক্ষায় অংশ নিতে পারবে সহজেই। মোবাইল ফোন এবং ইন্টারনেট মাধ্যমের প্রযুক্তিগত সাহায্য নিয়ে ‘বিবিসি জানালা’ ইংরেজি শিক্ষাকে গণমানুষের কাছে আরো সহজ এবং সাবলীলভাবে উপস্থাপন করার প্রত্যয় রাখে, যা পরবর্তীতে উন্নত চাকরি ও ভবিষ্যৎ নির্ধারণে সহায়তা করবে। ২০২১ সালের মধ্যে আড়াই কোটি মানুষকে ইংরেজি শিক্ষায় দক্ষ করে তোলাই এই অঙ্গীকারের লক্ষ্য।

এসএসডি টেকের চেয়ারম্যান মাহবুবুল মতিন বলেন, এসএসডি টেকের প্রযুক্তিগত সহযোগিতার হাত ধরে বিবিসি জানালা সর্বনিম্ন সময়েই পৌছে যেতে পারে দেশের সর্বোচ্চ জনগোষ্ঠীর দ্বারে। তিনি এর মাধ্যমে দেশের সাধারণ মানুষের জনজীবনে অগ্রগতি সুনিশ্চিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

২০ এপ্রিল, সকাল ১০টায় এসএসডি টেক এবং বিবিসি মিডিয়া একশনের মধ্যকার এই অঙ্গীকারনামা স্বাক্ষরিত হয় ঢাকাস্থ এসএসডি টেক হেড কোয়ার্টারে। এই সময় উপস্থিত ছিলেন উভয় প্রতিষ্ঠানের নির্বাহী কর্মকর্তাবৃন্দ; স্বাক্ষর করেন এসএস ডিটেকের পক্ষে এসএসডি টেকের প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান মেহদি এবং বিবিসি মিডিয়া একশনের বাংলাদেশ শাখার প্রধান রিচার্ড লেস।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি