ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাবি শিক্ষক হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৩, ২৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৬:৫৬, ২৩ এপ্রিল ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও নিহতের আত্মীয়-স্বজনেরা। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের সামনে ‘মুকুল মঞ্চে’ এক প্রতিবাদী সমাবেশ থেকে তারা এ দাবি জানান।

সমাবেশে ইংরেজি বিভাগের অধ্যাপক জহুরুল ইসলাম বলেন, ‘মামলায় অভিযুক্ত তিন আসামি ক্রসফায়ারে মারা গেছে বলে আমরা শুনেছি। কিন্তু তারা সত্যিই অপরাধী ছিল কি না তা আমাদের জানা নেই। আদালতের বিচারে যারা অপরাধী প্রমাণিত হবে শুধু তারাই যেন শাস্তি পায়।’

এ সময় বিভাগের সভাপতি অধ্যাপক এএফএম মাসউদ আখতার অপরাধীদের বিচার করে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান। এর আগে সকাল ১০টায় বিভাগের সামনে থেকে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে মিলিত হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সুলতান-উল-ইসলাম, ইংরেজি বিভাগের অধ্যাপক শহীদুর রহমান, সহযোগী অধ্যাপক শেহনাজ ইয়াসমীন, আব্দুল্লাহ আল মামুন, রুবাইদা আখতার, মোমিনুল ইসলাম, সাখাওয়াত হোসেন, অধ্যাপক রেজাউল করিমের দুই সন্তানসহ প্রায় তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৩ এপ্রিল অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করেন। বর্তমানে তার হত্যা মামলাটি রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে। আগামী ৮ মে মামলার রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে। উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১১ এপ্রিল রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার রায়ের দিন ধার্য করেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি