ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

২২ জন ক্রু নিয়ে জাহাজ নিখোঁজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৯, ৪ ফেব্রুয়ারি ২০১৮

২২ জন ভারতীয় ক্রু নিয়ে নিখোঁজ হয়েছে একটি বাণিজ্যিক জাহাজ। পশ্চিম আফ্রিকার গুনিয়া উপসাগর থেকে নিখোঁজ হয় জাহাজটি। আজ রবিবার এক টুইট বার্তায় এখবর জানান খোদ ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা সরাজ।

তবে উপসাগরটির ঠিক কোথা থেকে নিখোঁজ হয় জাহাজটি সে ব্যাপারে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। তবে গত শুক্রবার থেকেই জাহাজটির সাথে উপকূলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

আফ্রিকার বেনিন সাগরে শেষ বারের মত দেখা গিয়েছিল তেল বহনকারী জাহাজটিকে। হংকং ভিত্তিক অ্যাংলো ইস্টার্ন নামক এক প্রতিষ্ঠান জাহাজটির মালিক।

জাহাজটিকে উদ্ধারে নাইজেরিয়া ও বেনিনের সরকারের সাথে ইতোমধ্যে যোগাযোগ করেছে ভারত সরকার। তবে ভারতের বার্তা সংস্থা এএনআই এক প্রতিবেদনে জানিয়েছে যে, খুব সম্ভবত জলদস্যুদের দ্বারা ছিনতাই হয়ে থাকতে পারে জাহাজটি। তবে ভারত সরকারের অনুরোধে সাড়া দিয়ে নাইজেরিয়া নৌবাহিনী একটি উদ্ধারকার দল পাঠিয়েছে উপসাগরে।

পাশাপাশি জাহাজটির বিষয়ে কারও কোন তথ্য জানা থাকলে লন্ডনে অবস্থিত আন্তর্জাতিক মেরিন ব্যুরোর অ্যান্টি পাইরেসি রিপোর্টিং সেন্টারে তা অবহিত করতে নাইজেরিয়ার সকল জলযানকে নির্দেশনা দিয়েছে দেশটির সরকার।

আর ভারতের পররাষ্ট্র মন্ত্রী সুষমা সরাজ জানিয়েছে, নিখোঁজ জাহাজটি খুঁজে পেতে নাইজেরিয়া এবং বেনিন সরকারের সাহায্য নিয়ে সম্ভবপর সবকিছু করছে তার সরকার।

সূত্র: রয়টার্স

/এস এইচ এস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি