ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯, || আশ্বিন ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

অনলাইনে পশু কেনা-বেচার হিড়িক 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০২ ৯ আগস্ট ২০১৯

ঈদুল আযহাকে সামনে রেখে অনলাইনে হিড়িক পড়েছে কোরবানির পশু ক্রয়ে।  যেখানে যে কেউ চাইলে স্বাচ্ছন্দে পছন্দের পশুটি কিনতে পারছেন ঘরে বসেই। হাঁটে গিয়ে ভীড়ের বিড়ম্বনা, টাকা ছিনতাইয়ের ভয় আর সময় নষ্টসহ নানাবিধ সমস্যা থেকে মুক্তি পেতে তাই জনপ্রিয় হয়ে উঠেছে গরু কেনা-বেচার অনলাইন হাট।

অনলাইনে গরু বেচা-কেনার মাধ্যমগুলো অর্ডারের মাধ্যমে পছন্দ অনুযায়ী গরু পৌঁছে দিচ্ছেন নির্দিষ্ট ঠিকানায়। টাকা নিয়েও পোহাতে হবে না কোন ঝামেলা। কারণ কার্ড দিয়ে টাকা দেওয়া অথবা ক্যাশ অন ডেলিভারির ব্যবস্থাও রয়েছে।
যেসব অনলাইনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে কোরবানীর পশু সেগুলো হলো, ই-কমার্স প্ল্যাটফর্ম প্রিয়শপ ডটকম, বেঙ্গলমিট, বিক্রয় ডটকম, আমেরিকান ডেইরি, দেশি মিট, দারাজ, প্রিয়শপ, আমার দেশ আমার গ্রাম প্রভৃতি। 

বিক্রয়ডটকমসহ অনলাইনে পশু বিক্রির বিভিন্ন ওয়েবসাইট ঘুরে দেখা গেছে, বিভিন্ন মূল্যের গরুর ছবি দেওয়া রয়েছে। ছবির সঙ্গে দেওয়া আছে, গরুটি কোন জাতের। গরুর গায়ের রং, গরুর উচ্চতা, গরুর ওজন এবং গরুর বয়স। এর পরে লেখা রয়েছে, এছাড়া কেউ  চাইলে বাড়ীতে এসে নিজে যাচাই করে নিতে পারবেন। এসব প্রতিষ্ঠানগুলো বিজ্ঞাপনে বলছে,তাদের গরুর বিশেষত্ব হচ্ছে অর্গানিক খাবার খাওয়ানো এবং গৃহ পরিবেশে লালন-পালন করা।

বিক্রয় ডটকম পশু বিক্রি শুরু করে ২০১৫ সাল থেকে। প্রতিষ্ঠানটির বিপণন বিভাগের প্রধান ঈশিতা শারমিন বলেন, আমরা ৫ বছর ধরে অনলাইনে কোরবানির পশু বিক্রি করছি। ক্রেতাদের সাড়া প্রতিবছরই বাড়ছে। এবার ১০ হাজারের বেশি কোরবানির পশু বিক্রির বিজ্ঞাপন রয়েছে আমাদের সাইটে।

শুধু গরু-ছাগল কেনাবেচা নয়, কোরবানি দিয়ে বাড়িতে গোশত পৌঁছে দেওয়া,পশু জবাই ও গোশত কাটার কাজ করার জন্যও কসাইয়েরও খোঁজ দিচ্ছে এসব  অনলাইন প্রতিষ্ঠান। 

এনএম/আরকে
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি