ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

অভিনেত্রী মোনালিসার জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০২ ৫ অক্টোবর ২০১৯ | আপডেট: ১০:০৩ ৫ অক্টোবর ২০১৯

আজ ৫ অক্টোবর। জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসার জন্মদিন। দীর্ঘদিন এ অভিনেত্রী মিডিয়ার বাইরে অবস্থান করছেন। এক সময়ের আলোচিত ও জনপ্রিয় এই মডেল বর্তমানে অবস্থান করছেন আমেরিকার কুইন্সে। সেখানেই তিনি স্থায়ী জীবনযাপন করছেন।

মোনালিসা মাঝে মধ্যে দেশে আসেন। তবে সেই সংখ্যা খুব কম। আর যখন আসেন তখন চেষ্টা করেন অল্প কিছু কাজও করতে।

প্রসঙ্গত, ২০১২ সালের জুনে যুক্তরাষ্ট্র প্রবাসী ফাইয়াজ শরীফকে বিয়ে করে নতুন জীবন শুরু করেছিলেন মোনালিসা। কিন্তু কথায় আছে, সবার কপালে নাকি সুখ সয় না। ঠিই তেমনই মোনালিসার সুখও যেন নিউইয়র্কের আকাশে হাওয়াই মিঠাইয়ের মতো উধাও হয়ে গিয়েছে। বিচ্ছেদ হয়েছে তার। এখন সব কিছু কাটিয়ে উঠে প্রবাস জীবনটাকে মেনে নিয়ে হেসে খেলেই দিন পার করছেন তিনি।

উল্লেখ্য, মোনালিসার পুরো নাম মোজেজা আশরাফ মোনালিসা। তিনি ১৯৮৭ সালের ৫ অক্টোবর জন্মগ্রহণ করেন। তিনি একাধারে একজন মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী। ২০০০ সালে মিস ফটোজেনিক খেতাব লাভ করে মিডিয়ায় পা রাখেন এই তারকা। ২০০২ এবং ২০০৭ সালে বাংলালিংক দেশ টু বিজ্ঞাপনে কাজ করার জন্য তিনি দুই বার মেরিল-প্রথম আলো পুরস্কার এ তারকা জরিপে সেরা নারী মডেলের পুরস্কার লাভ করেন।

ঢাকায় জন্ম নেওয়া মোনালিসার পিতা আশরাফ হোসেন এবং মাতা মমতাজ বেগম। ১৯৯৯ সালে তার পিতা মৃত্যুবরণ করেন। তিন বোনের মধ্যে মোনালিসা সবার ছোট। তার বড় দুই বোন মুনিরা ও মারিয়া।

মোনালিসার সংস্কৃতি অঙ্গনে পদচারণা শুরু হয় ১০ বছর বয়সে নাচ ও মডেলিং দিয়ে। মডেলিংয়ে তারিক আনাম খান নির্দেশিত ফেয়ার অ্যান্ড লাভলির বিজ্ঞাপন দিয়ে তিনি প্রথম সকলের নজর কাড়েন। এরপর মডেলিংয়ের পাশাপাশি তিনি টেলিভিশন নাটকেও অভিনয় শুরু করেন।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি