ঢাকা, রবিবার   ২০ অক্টোবর ২০১৯, || কার্তিক ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

আইনি সেবা নিতে গিয়ে হয়রানির শিকার হয় মানুষ: রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯ ১০ অক্টোবর ২০১৯ | আপডেট: ২০:০১ ১০ অক্টোবর ২০১৯

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আমার মনে হয় আইনজীবীদের ওপর থেকে মানুষ আস্থা হারিয়ে ফেলেছেন। তাদের কাছে আইনি সেবা নিতে গিয়ে হয়রানির শিকার হতে হয়। 

আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রাষ্ট্রপতি বলেন,সমাজ ও রাজনীতিতে অতীতে আইনজীবীদের যে গৌরবোজ্জ্বল ভূমিকা ও ঐতিহ্য ছিল আজ তা অনেকটাই ম্লান হয়ে গেছে। কেবল টাকার পেছনে ছোটার যে কালচার তৈরি হয়েছে তা থেকে বের হয়ে আসতে হবে। তবেই মানুষ আইনজীবীদের আগের মতো শ্রদ্ধা করবে।

এসময় তিনি বলেন, আইনজীবীদের টাকার পেছনে না ছুটে মানুষের সেবার পরামর্শ দেন।

রাষ্ট্রপতি বলেন,‘আগে যারা সংসদ সদস্য হতেন, তাদের একটা বড় অংশই ছিলেন আইনজীবী। তারা সমাজ ও রাষ্ট্রে নেতৃত্ব দিতেন। কিন্তু বর্তমানে নানা অবক্ষয়ের কারণে সেটা আর দেখা যায় না।’পরিসংখ্যান উল্লেখ করে তিনি বলেন,‘১৯৭০ সালের পার্লামেন্টে আইনজীবীর সংখ্যা ছিল ৫১ ভাগ। অষ্টম সংসদে ছিল মাত্র ৩৩ জন। এখন হয়তো তা আরও কম।’

জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মিয়া মোহাম্মদ ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ,জেলা ও দায়রা জজ ছায়েদুর রহমান খান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সহিদ প্রমুখ।

 

টিআর/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি