ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

আক্রান্তে শীর্ষ দশে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৬ ২৫ মে ২০২০ | আপডেট: ১১:৫০ ২৫ মে ২০২০

চীনকে টপকে ছিল আগেই। এবার আক্রান্তের মোট সংখ্যায় ইরানকেও ছাপিয়ে গেল ভারত। এতে নাম উঠেছে শীর্ষ দশ দেশের তালিকায়। আক্রান্তের হিসাবে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি এবং তুরস্কের পরই এখন ভারত।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনন্দবাজার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৯৭৭ জন। এই বৃদ্ধির জেরে আক্রান্তের সংখ্যা এক লাখ ৩৮ হাজার ৮৪৫ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাট ও দিল্লিতে। 

অপরদিকে, একই সময়ে মৃত্যু হয়েছে ১৫৪ জনের। এই নিয়ে দেশে করোনারাঘাতে মৃত্যু হয়েছে চার হাজার ২১ জনের। 

এর মধ্যে মহারাষ্ট্রেই প্রাণ গেছে ১ হাজার ৬৩৫ জনের। ৮৫৮ জন মারা গেছেন গুজররাটে। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ২৯০, পশ্চিমবঙ্গে ২৭২। শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে দিল্লি (২৬১), রাজস্থান (১৬৩), উত্তরপ্রদেশ (১৬১) ও তামিলনাড়ু (১১১)।

দেশের মধ্যে প্রথম করোনা সংক্রমণের সন্ধান মিলেছিল কেরলে। তার কয়েক দিনের মধ্যেই আক্রান্তের সংখ্যায় শীর্ষ উঠেছিল মহারাষ্ট্র। তার পর থেকে মহারাষ্ট্রের চেয়ে বেশি আক্রান্ত হয়নি অন্য কোনও রাজ্যে। সেই মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৫০ হাজারের গণ্ডি। গত একদিনে সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৪১ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা সেখানে ৫০ হাজার ২৩১ জন।

আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সে রাজ্যে মোট আক্রান্ত ১৬ হাজার ২৭৭ জন। এরপরে রয়েছে গুজরাট। সেখানে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৫৬ জন। রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৪১৮ জন। এরপর ক্রমান্বয়ে রয়েছে রাজস্থান (৭ হাজার ২৮), মধ্যপ্রদেশ (৬ হাজার ৬৬৫), উত্তরপ্রদেশ (৬ হাজার ২৬৮), পশ্চিমবঙ্গ (৩ হাজার ৬৬৭), অন্ধ্রপ্রদেশ (২ হাজার ৮২৩), বিহার (২ হাজার ৫৮৭), কর্নাটক (২ হাজার ৮৯), পঞ্জাব (২ হাজার ৬০), তেলঙ্গানা (১ হাজার ৮৫৪), জম্মু-কাশ্মীর (১ হাজার ৬২১), ওড়িশা (১ হাজার ৩৩৬) ও হরিয়ানা (১ হাজার ১৮৪)।

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬৬৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনার শিকার হয়েছেন ২০৮ জন। রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২৭২ জনের। যদিও রাজ্য সরকারের হিসেবে, করোনা ভাইরাসের জেরে মৃতের সংখ্যা ২০০। বাকি ৭২ জনের মৃত্যু  হয়েছে কোমর্বিডিটির কারণে।

করোনায় যেমন আক্রান্ত হচ্ছেন, তেমন সুস্থ হয়ে ওঠার সংখ্যাটাও নেহায়েত কম না। প্রতিকূল পরিস্থিতিতে এটাই যেন আশার আলো। আক্রান্ত হওয়ার পর এখনও অবধি সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৭২১ জন। তার মধ্যে তিন হাজার ২৮০ জন সুস্থ হয়েছেন গত ২৪ ঘণ্টায়।

এআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি