ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ অপুর জন্মদিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৯ ১১ অক্টোবর ২০২০ | আপডেট: ০৯:৩৭ ১১ অক্টোবর ২০২০

অপু বিশ্বাস। ঢাকাই চলচ্চিত্রের অন্যতম সেরা নায়িকা তিনি। ক্যারিয়ারে এ পর্যন্ত ১০০টিরও বেশি চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। আজ ১১ অক্টোবর, তার জন্মদিন। তবে এবারের জন্মদিনে তেমন কোন আয়োজন থাকছে না অপুর। কারণ কিছুদিন আগেই তিনি মা হরিয়েছেন। এজন্য একমাত্র ছেলের জন্মদিনও ঘটা করে পালন করতে পারেননি অভিনেত্রী।

নিজের জন্মদিন নিয়ে অপু লেখেন- 
‘আজ আমার জন্মদিন। সবাই বলে জন্মদিনে কি উপহার দেওয়া যায়? কিন্তু আমার সারা জীবনের সেরা প্রাপ্তি আমার মা। তুমি যদি আর একটি বার আমার মুখে পায়েস তুলে খাওয়াতে, তাহলে আমার অনেক বড় গিফট পাওয়া হত। এই প্রথম তোমার হাতের পায়েস ছাড়া আমার জন্মদিন পার হচ্ছে, ভাবতেও পারিনি। তুমি যেখানে থাকো, অনেক ভালো থেকো মা।

আমার এই দিনে তুমি আশীর্বাদ করো, তোমার চাওয়া। জয়কে ডাক্তার বানানো। আমি যেন পূরণ করতে পারি।’

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় এ অভিনেত্রীর পুরো নাম অবন্তী বিশ্বাস অপু। গত এক দশকেরও বেশি সময় ধরে ঢাকাই সিনেমায় রাজত্ব করেছেন। তাই ভক্তরা ভালোবেসে তাকে ঢালিউড কুইন বলেও ডাকেন।

চলচ্চিত্রে কাজ করার পাশাপাশি স্টেজ শো ও বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করতে দেখা যায় তাকে। যদিও সাম্প্রতিক সময়ে ক্যারিয়ারে আগের মতো সেই ব্যস্ততা নেই। সংসার ও সন্তান নিয়েই তার যত ব্যস্ততা। তবে সব কিছু সামলে মাঝে মাঝে শোবিজে সময় দিচ্ছেন।

অপু বিশ্বাস ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমাতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। সিনেমাটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন।

সেই থেকে শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে বেশ গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’ সিনেমার পর শাকিব-অপু জুটির একই নির্মাতার ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ সিনেমাগুলোও ব্যবসা সফল হয়।

এরপর আর তাকে থামিয়ে রাখা যায়নি। ‘মিয়াবাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। অপু বিশ্বাস অভিনীত শতকরা ৯৫ ভাগ সিনেমার নায়কই শাকিব খান।

সর্বশেষ শাকিব খানের সঙ্গে বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’ সিনেমাতে অভিনয় করেন অপু বিশ্বাস। ২০০৮ সালের ১৮ এপ্রিল শাকিবের সঙ্গে বিয়ে হয় অপু বিশ্বাসের। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে শাকিব-অপুর একমাত্র ছেলে আব্রাম খান জয়ের জন্ম হয়। গোপন থাকা এই সম্পর্ক ও সন্তান পরবর্তিতে প্রকাশ্যে আনেন অপু। জানান, শাকিব খান তার স্বামী, জয় তার সন্তান। শাকিবকে বিয়ে করে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইত্যাদি ইত্যাদি। কিন্তু এই সংসার বেশি দিন দীর্ঘস্থায়ী হয়নি।

২০১৮ সালের ১২ মার্চে আনুষ্ঠানিকভাবে শাকিবের সঙ্গে অপুর দশ বছরের দাম্পত্য জীবনের অবসান হয়।
এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি