ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

আবারও উত্তপ্ত কাশ্মীর নিহত ৫ সেনা

প্রকাশিত : ২০:৪৪ ১২ জুন ২০১৯ | আপডেট: ২২:১৭ ১২ জুন ২০১৯

ফের গোলাগুলিতে উত্তপ্ত হয়েছে ভারত অধ্যুষিত কাশ্মীর। বুধবার কাশ্মীরের অনন্তনাগে এক জঙ্গি হামলায় পাঁচ সিআরপি সেনা প্রাণ হারিয়েছেন। এতে আরও অন্তত পাঁচ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে জম্মু-কাশ্মীর পুলিশের এক পরিদর্শক ও স্থানীয় বাসিন্দাও রয়েছেন। এছাড়া জঙ্গিদের মধ্যেও একজন নিহত হয়েছে।

জানা যায়, বুধবার দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে ব্যস্ত কেপি চকের কাছে বাসস্ট্যান্ডে নিয়মমাফিক টহল দিচ্ছিলেন সিআরপি সেনারা। এ সময় মোটরসাইকেল যোগে এসে দুই জঙ্গি সেনাদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়ে। এ সময় গ্রেনেডও নিক্ষেপ করা হয়। এতে ঘটনাস্থলে পাঁচ সেনা নিহত হন। জঙ্গিদের মুখ কালো কাপড়ে ঢাকা ছিল বলে জানা যায়।

উপত্যকার জঙ্গি মুশতাক আহমেদ জারগার নেতৃত্বাধীন পাকিস্তানি জঙ্গি সংগঠন আল-উমর মুজাহিদিন এই হামলার দায় স্বীকার করেছে বলে জানিয়েছে কাশ্মীরের সংবাদ সংস্থা গ্লোবাল নিউজ সার্ভিস (জিএনএস)। ১৯৯৯ সালে কান্দাহার বিমান ছিনতাইয়ের সময় মাসুদ আজহারসহ এই জারগারকে ছাড়তে বাধ্য হয়েছিল ভারত সরকার। তবে সেনার তরফ থেকে এখন পর্যন্ত এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

অনন্তনাগের থানার এসএইচও আরশাদ আহমেদ জানান, আহতদের চিকিৎসার জন্য শ্রীনগর নেওয়া হয়েছে। এখনও ঘটনাস্থলে থেমে থেমে গুলি বিনিময় চলছে। তবে ঐ এলাকায় কোন জঙ্গি লুকিয়ে আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

সূত্র: আনন্দ বাজার ও হিন্দুস্তান টাইমস

এমএস/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি