ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

আবারও মঞ্চনাটকে আসাদুজ্জামান নূর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৯ ১৭ অক্টোবর ২০১৯

দীর্ঘ বিরতির পর আবারও মঞ্চে উঠছেন সাংস্কৃতিকব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। নতুন একটি নাটকে অভিনয় করছেন তিনি। পান্থ শাহরিয়ারের পাণ্ডুলিপি ও নির্দেশনায় নাটকটি মঞ্চে আনছে নাগরিক নাট্য সম্প্রদায়। যদিও এখনও এর নাম চূড়ান্ত হয়নি।

ষোড়শ শতাব্দীতে উইলিয়াম শেকসপিয়রের লেখা ‘মার্চেন্ট অব ভেনিস’ গল্পের ছায়া অবলম্বনে নির্মিত হচ্ছে নাটকটি। এরই মধ্যে নাটকটির মহড়া শুরু হয়েছে।

আবারও মঞ্চে অভিনয় প্রসঙ্গে আসাদুজ্জামান নূর বলেন, ‘মঞ্চে যে কোনো ধরনের বহুমাত্রিক চরিত্র এখনও আমাকে ভীষণভাবে টানে। তবে মঞ্চে আমি যখন যেটা করেছি, খুব সিরিয়াসলি করেছি। ছোট-বড়, ভালো-মন্দ সব চরিত্রের বেলায় আন্তরিক ছিলাম। এ ক্ষেত্রে নির্দেশককে সর্বেসর্বা মেনেই কাজ করেছি। নির্দেশক আমাকে যে চরিত্রের জন্য জুতসই মনে করেছেন, আমি সেই চরিত্রে মন খুলে অভিনয় করেছি। এই নাটকের বেলাতেও তাই হয়েছে।’

নির্দেশক পান্থ শাহরিয়ার বলেন, ‘বেশ কয়েক দিন ধরেই আমরা নাটকটির নিয়মিত মহড়া করছি। সবাই বেশ যত্ন নিয়ে কাজটি করছেন।’

আসাদুজ্জামান নূর ছাড়াও এতে অভিনয় করছেন অপি করিম, মোস্তাফিজ শাহিন, পান্থ শাহরিয়ারসহ অনেকে।

নাটকটির সঙ্গীত করছেন আহসান রেজা তুষার, সেট করছেন সাইফুল ইসলাম আর লাইট করছেন নাসিরুল হক।

উল্লেখ্য, মঞ্চনাটকের গতিশীলতার জন্য তরুণ নাট্য নির্দেশকদের প্রণোদনা দিয়েছে নাগরিক নাট্য সম্প্রদায়। সংগঠনটি প্রণোদিত পাঁচটি আর নাগরিক নাট্য সম্প্রদায়ের এই নতুন প্রযোজনা নিয়ে আগামী ২৯ নভেম্বর থেকে একটি উৎসব আয়োজন করবে। যেখানে এই ৬টি নাটকের উদ্বোধনী মঞ্চায়ন হবে।
এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি