ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

আবারও শুরু করোনা টিকার নিবন্ধন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৪, ৮ জুলাই ২০২১

আবারও শুরু হয়েছে করোনার টিকা নেওয়ার নিবন্ধন। বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল বুলেটিনে এ তথ্য জানান মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম। তিনি বলেন, টিকাদান কার্যক্রম মাঝে একটু স্তিমিত হয়ে পড়েছিল, এখন আবার চালু হয়েছে। সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করার কার্যক্রমও বন্ধ ছিল, তা শুরু হয়েছে। টিকা নেওয়ার বয়সসীমা ৩৫ বছরে নামিয়ে আনা হয়েছে। অগ্রাধিকার তালিকায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এবং প্রবাসী শ্রমিকদের অন্তর্ভুক্ত করা হয়েছে।

ডা. নাজমুল ইসলাম আরও বলেন, শুরুর দিকে অনেক মানুষ নিবন্ধন করতে চাইলে একটু চাপ তৈরি হয়, প্রাথমিক অবস্থায় সে চাপ থাকবে। যত দিন গড়াবে, চাপ কমে যাবে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে নতুনভাবে কর্মসূচিতে কোভ্যাক্স থেকে পাওয়া মডার্না এবং চীনের সঙ্গে চুক্তির আওতায় কেনা সিনোফার্মের টিকা দেওয়া হবে। মডার্নার টিকা দেওয়া হবে ১২টি সিটি করপোরেশন এলাকায়। সিনোফার্মের টিকা দেওয়া হবে জেলা ও উপজেলা পর্যায়ে। 

নিবন্ধন ছাড়া কেউ টিকা নিতে পারবেন না জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তর বলছে, দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি জেনারেল হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, ২৫০ শয্যা হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিটি করপোরেশনের টিকাদান কেন্দ্রগুলোতে কর্মসূচি চলবে।

১২ সিটি করপোরেশন হলো ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, গাজীপুর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, কুমিল্লা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন। 

ডা. নাজমুল ইসলাম বলেন, করোনায় আক্রান্ত হয়ে পঞ্চাষোর্ধ্ব মানুষই বেশি মারা যাচ্ছেন। কাজেই তাদের সুরক্ষিত রাখা বেশি গুরুত্বপূর্ণ।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি