ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

আর-ভেঞ্চার উদ্যোক্তাদের বিনিয়োগ সহায়তা দেবে টিআইই-টিএএন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭ ২৩ অক্টোবর ২০১৯

আর-ভেঞ্চারের স্টার্ট-আপ উদ্যোগগুলোকে সুবিধা দিতে টিআইই ঢাকা ও দি অ্যাঞ্জেল নেটওয়ার্ক (টিএএন)-এর সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি। বাংলাদেশে স্টার্ট-আপের ধারাকে এগিয়ে নিতে আর-ভেঞ্চার’র উদ্যোগ নিয়েছে রবি। 

চুক্তির আওতায় আর-ভেঞ্চার ২.০-এর উদ্যোক্তারা টিআইই ঢাকা থেকে মনিটরিং ও গ্রুমিং সহায়তা এবং টিএএন থেকে বিনিয়োগ সুবিধা পাবেন। 

এ উপলক্ষে রাজধানীর রবি কর্পোরেট অফিসে সম্প্রতি একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে রবি’র সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমদ, টিআইই’র চেয়ারম্যান সোনিয়া বশির কবির, টিআইই’র প্রেসিডেন্ট ও টিএএন’র ভাইস চেয়ারম্যান রুবাবা দৌলা, টিআইই’র উপদেষ্টা শামীম আহসান, টিএএন’র উপদেষ্টা প্রজিৎ বালাসুব্রামনিয়ামসহ উভয় পক্ষের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশের উদ্যোক্তাদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে রবি’র নেয়া অনন্য একটি উদ্যোগ হল আর-ভেঞ্চার। ২০১৭ সালে প্রথমবার রবি তার নিজস্ব কর্মকর্তাদের জন্য আর-ভেঞ্চার চালু করে। আর-ভেঞ্চার ১.০ এর সফলতার পর ২০১৯ সালে রবি বড় পরিসরে আর ভেঞ্চার ২.০ চালু করে।

১৯৯২ সালে সিলিকন ভ্যালিতে প্রতিষ্ঠিত হওয়া টিআইই একটি অ-লাভজনক প্রতিষ্ঠান। সকল শিল্পের উদ্যোক্তাদের জন্য শুরু থেকে শেষ পর্যন্ত সহায়তার হাত বাড়িয়ে দেয় টিআইই। মনিটরিং, নেটওয়ার্কিং, এডুকেশন, ইনকিউবেটিং ও ফান্ডিং-এর মাধ্যমে স্টার্ট-আপ, বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী ও নারী উদ্যোক্তাদের জন্য বিভিন্ন ফ্ল্যাগশিপ কর্মসূচি চালু করাই এর লক্ষ্য। 

বাংলাদেশে মূলধন বিনিয়োগকারীদের একটি প্রতিষ্ঠান হল টিএএন, যা ২০১৯ সালের এপ্রিলে প্রতিষ্ঠিত হয়। ইতোমধ্যে এটি ২৫-এর বেশি মূলধন বিনিয়োগকারীদের সাথে কাজ করছে যারা বিভিন্ন খাতে বিভিন্ন স্তরে বিনিয়োগের জন্য প্রস্তুত। বর্তমানে এটি ৩০টি’র বেশি স্টার্ট-আপ’র সাথে কাজ করছে এবং তাদের অগ্রগতি মূল্যায়ন করছে।

আরকে//
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি