ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

আসন্ন দুটি সপ্তাহ হতে যাচ্ছে খুবই বেদনাদায়ক : ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৫ ১ এপ্রিল ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস পরিস্থিতি মহামারি রূপ নিয়েছে। প্রায় চার হাজারে পৌঁছেছে মৃত্যুর সংখ্যা এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় দুই লাখে। এমন অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন- আগামী দুই সপ্তাহ খুব বেদনাদায়ক হবে। এজন্য মার্কিনিদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

নাগরিকদের উদ্দেশ্যে ট্রাম্প বলেছেন, আসন্ন খুবই বেদনাদায়ক সপ্তাহের জন্য প্রস্তুত হতে হবে। হোয়াইট হাউজে দেয়া বক্তব্যে করোনাভাইরাস মহামারিকে তিনি ‘একটি প্লেগ’ বলে বর্ণনা করেন। দেশটিতে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। আসন্ন কয়েক সপ্তাহে দেশটিতে আড়াই লাখ মৃত্যু হবে বলে ধারণা করা হচ্ছে।

এমন সময় ট্রাম্প এসব কথা বলেছেন যখন যুক্তরাষ্ট্রে সব রেকর্ড ছাড়িয়ে চব্বিশ ঘন্টায় কোভিড-১৯ এ মারা গিয়েছে ৮৬৫ জন।

এরকম পরিস্থিতি ডোনাল্ড ট্রাম্প এখন আর কোনো 'সুগার কোটেড' বা তিক্ত কথায় মিষ্টির প্রলেপ দিতে চাইছেন না বলে মনে করছেন বিশ্লেষকরা। ফলে তিনি ঈষ্টারের উৎসবের এই মৌসুমে কোন মিরকলের কথা বলছেন না, যার মাধ্যমে কোন এক ঐশী ক্ষমতাবলে ভালো হয়ে যাবে করোনাভাইরাস মহামারি, আর ব্যবসা বাণিজ্যও খুলে দেয়া যাবে।

ডোনাল্ড ট্রাম্প বলছেন, আসন্ন দুটি সপ্তাহ হতে যাচ্ছে খুব, খুবই বেদনাদায়ক।

করোনাভাইরাস প্রাদুর্ভাব ঠেকাতে যুক্তরাষ্ট্রে অবরোধ পরিস্থিতির ওপর আরো কড়াকড়ি আরোপ করা হচ্ছে, যার ফলে প্রতি চারজন নাগরিকের তিনজনই একরকম লকডাউন পরিস্থিতিতে থাকবেন।

 

এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি