ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

‘ইউএনও ওয়াহিদার চিকিৎসায় সকল ব্যবস্থা নিবে সরকার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৮ ৬ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৬:৩৯ ৬ সেপ্টেম্বর ২০২০

গুরুতর আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের চিকিৎসায় সরকার সব রকম ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি।

তিনি বলেন, ‘ইউএনও ওয়াহিদা খানমের চিকিৎসার কোন রকম ত্রুটি রাখা হয়নি। এখন তিনি ক্রমেই সুস্থ হচ্ছেন। তাঁর চিকিৎসায় আরো কোন উন্নত ব্যবস্থা নেয়ার প্রয়োজন হলে সরকার দ্রুততার সাথে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করবে।’

রোববার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন ইউএনও ওয়াহিদা খানমকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সময় মতো চিকিৎসা কেন্দ্রে আসার কারণে বড় রকম কোন ক্ষতি হয়নি। তাঁর স্বাভাবিক জ্ঞান ফিরে এসেছে। কথাও বলতে পারছেন। ধীরে ধীরে তার স্মৃতিশক্তি ফিরে আসছে। তবে আপাতত রোগীর ডান পার্শ্ব অবশ হয়ে আছে। নিয়মিত থেরাপি দিলে আশা করা যায় তাঁর শরীর পুরোপুরি সুস্থ হয়ে যাবে।’

জাহিদ মালেক বলেন, অপারেশন পরবর্তী ৭২ ঘণ্টা সোমবার সকালে শেষ হবে। এখনও ইনফেকশনের লক্ষণ দেখা যায়নি। দোয়া করি, ইনফেকশন যেন না হয়। আমি নিজ চোখে দেখে আসছি, রোগী সুন্দর ব্যবস্থাপনায় আছেন এবং সবকিছু ভালোভাবে চলছে। এখন রোগী যে পর্যায়ে আছে, তাতে দেশের বাইরে যাওয়ার কোনো প্রয়োজন নেই। ভবিষ্যতে যদি প্রয়োজন হয়, তখন সেটি সিদ্ধান্ত নেয়া হবে।

পরিদর্শনকালে নিউরোসায়েন্সেস ও হাসপাতালের পরিচালক ডা. কাজী দীন মোহাম্মদ, যুগ্ম পরিচালক অধ্যাপক ডা. মো. বদরুল আলম মন্ডলসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ স্বাস্থ্যমন্ত্রীর সাথে ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমকে দেখা শেষে স্বাস্থ্যমন্ত্রী ৪৫০ শয্যা বিশিষ্ট ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসয়েন্সেস ও হাসপাতালে ২০ শয্যার আইসোলেসন ওয়ার্ডসহ ১০০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত স্ট্রোক ইউনিটে ভর্তিকৃত রোগীদের চিকিৎসা সেবার খোঁজ খবর নেন এবং পরিদর্শন করেন।

এরপর দুপুরে স্বাস্থ্যমন্ত্রী নারায়নগঞ্জ মসজিদে বিস্ফোরণে আক্রান্ত্রদের দেখতে শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট-এ যান এবং চিকিৎসারত মুসল্লী রোগীদের ব্যাপারে খোঁজ নেন ও অন্যান্য সেবা কার্যক্রম পরিদর্শন করেন।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি