ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ইতালিতে ঢুকলে থাকতে হবে না কোয়ারেন্টাইনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪ ৫ জুন ২০২০ | আপডেট: ১০:২৫ ৫ জুন ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব কাটিয়ে স্বাভাবিক হতে শুরু করেছে ইতালি। বুধবার ইউরোপের অন্যান্য দেশের সাথে সীমান্ত খুলে দিয়েছে দেশটি। এমনকি বাইরে থেকে কেউ আসলে তাকে কোয়ারেন্টাইনেও থাকতে হবে না।

বুধবার ইউরোপের অন্যান্য দেশের সাথে সীমান্ত খুলে দেয় ইতালি। দেশটির কমর্তকর্তারা জানায়, শুধু স্বাস্থ্য পরীক্ষা করেই যে কাউকে ইতালিতে ঢুকতে দেয়া হবে। করোনা পরিস্থিতির উন্নতি হওয়াতেই এ ধরনের পদক্ষেপ।

অন্যদিকে ইতালি প্রায় তিন মাস পর পর্যটকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। গ্রীষ্মের শুরু থেকেই পর্যটনশিল্পকে চাঙ্গা করতেই এই পদক্ষেপ নেয় দেশটি। জানানো হয়, ইউরোপের পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত আছে ইতালি। 

গত মঙ্গলবার পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে ইতালির ঐতিহ্যবাহী দর্শনীয় স্থান পিসা টাওয়ার। তবে কিছু নিয়ম-কানুন জারি করা হয়েছে। টাওয়ারটিতে একসঙ্গে ১৫ জনের বেশি দর্শনার্থী থাকতে পারবেন না। সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে এবং সবার হাতে একটি ইলেকট্রনিক ডিভাইস থাকবে, যার মাধ্যমে একজনের থেকে আরেকজনের দূরত্ব মনিটর করা হবে। কেউ ১ মিটার কম দূরত্বে আরেকজনের কাছে গেলেই কর্তৃপক্ষের কাছে সিগন্যাল চলে যাবে।

অন্যদিকে করোনা মহামারীর সময়ে প্রতিবেশী সীমান্তে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে অস্ট্রিয়া। তবে ইতালির সাথে সীমান্ত বন্ধ রাখবে দেশটি। জনা যায়, উভয় দেশের মধ্যে সীমান্ত খোলার বিষয়ে আলোচনা চলছে। 

গত ডিসেম্বরে চীনে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এর পর ইউরোপের প্রথম দেশ হিসেবে ইতালিতে প্রাদুর্ভাব ঘটে এই ভাইরাসের। ইতালিতে রীতিমতো তাণ্ডব চালিয়েছে করোনা। এই ভাইরাসের কারণে ইতালি যেন এক মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি