ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০, || মাঘ ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

ইবিএইউবিতে পিঠা উৎসব

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা

প্রকাশিত : ২২:১৭ ১৫ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২৩:০৬ ১৫ ডিসেম্বর ২০১৯

চাঁপাইনবাবগঞ্জের এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) শিক্ষার্থীদের আয়োজনে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।  রোববার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ উৎসব অনুষ্ঠিত হয়। 

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয় ভবনের নীচ তলায় এ পিঠা উৎসবের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীরা। পিঠা উৎসবে ২০ টি স্টল রয়েছে। বাহারি নামের পিঠাগুলো শিক্ষার্থীরা ভিড় করে খেতে আসছে। পিঠাগুলোর মধ্যে রয়েছে, নকশি পিঠা, ইলিশ পিঠা, মুগ পাকন, ঝালকাঠি, জামাই পিঠা, ঝিনুক পিঠা, বাহারী পিঠা, দুধ পিঠা, চিতয় পিঠা, দুধপুলি, সবজি পিঠা, পাটি সাপটা, হৃদয় হরন, কুমড়ো পিঠা, তিল পিঠা, আন্ধাসা প্রভৃতি।

সকাল ১০ টায় নবাবন্ন পিঠা উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান ও তার সহধর্মিণী আফিফা তাজরেমীন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যায়ের ট্রেজারার ড. মোঃ শামীমুল হাসান, কৃষি অনুষদের ডীন ড. মো. দেলোয়ার হোসেন, রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী, ব্যবসায় প্রশাসন অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, পরিক্ষা নিয়ন্ত্রক মো. শাহরিয়ার কবির, আইন অনুষদের প্রধান এস. এম. শহীদুল ইসলামসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিরা।  

আইন বিভাগের শিক্ষার্থী কল্পনা আক্তার বলেন, আমাদের স্টলে ১৩-১৪ রকমের পিঠা আছে। ১০  থেকে শুরু করে ৩০ টাকা পর্যন্ত এক একটি পিঠা বিক্রি করা হয়েছে। এ শিক্ষর্থী বলেন, গ্রাম বাংলার ঐতিহ্য ধারণ এবং সম্প্রীতির মেলবন্ধনকে অটুট রাখতে আমাদের এ আয়োজন। 

আরকে//

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি