ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৪ ১৪ ডিসেম্বর ২০১৯

জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোকর‌্যালি, আলোচনা সভা এবং স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার সকাল সাড়ে ৯ টায় প্রশাসন ভবন ও আবাসিক হলগুলোর সামনে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করন ও কালো পতাকা উত্তোলন করে কর্তৃপক্ষ। এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে শোকর‌্যালি শুরু হয়। এসময় উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহাসহ শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী, প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, সামাজিক সেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন বিভাগসমূহের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও নেতাকর্মীর অংশ নেয়। এরপর র‌্যালীটি স্মৃতিসৌধের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

এরপর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন কামিটির আহব্বায়ক অধ্যাপক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমানের ও কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছাড়াও শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন সংগঠনের নেতারা বক্তব্য দেন।

আরকে//

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি