ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ইবি ছাত্রলীগ সম্পাদক গ্রেফতার

ইবি সংবাদদাতা

প্রকাশিত : ০৯:৪২ ৯ নভেম্বর ২০১৯ | আপডেট: ০৯:৪৮ ৯ নভেম্বর ২০১৯

তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় গ্রেফতার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। 

শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যায় জেলা শহর থেকে তাকে গ্রেফতার করে কুষ্টিয়া সদর থানার গোয়েন্দা পুলিশ। থানার উপ-পরিদর্শক মেহেদী হাসান রাকিবকে গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

জানা গেছে, ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম আইসিটি আইনে রাকিবের বিরুদ্ধে মামলাটি করেন। রাকিব তার ফেসবুক আইডি থেকে জুয়েল রানাসহ তিনজনের নামে আপত্তিকর একটি মন্তব্য পোস্ট করায় মামলাটি দায়ের করেন জুয়েল রানা।

ইবি থানার ওসি জাহাঙ্গীর আরিফ জানান, গত দুই নভেম্বর রাকিবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম। ওই মামলায় গ্রেফতার এড়াতে পলাতক ছিলেন রাকিব। শুক্রবার রাকিব কুষ্টিয়া শহরে অবস্থান করছেন এমন সংবাদে তাকে গ্রেফতার করা হয়।

বর্তমানে তিনি কুষ্টিয়া মডেল থানা পুলিশের হেফাজতে রয়েছেন। আজ শনিবার কোর্টের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হবে বলেও জানান তিনি। 

প্রসঙ্গত, নিয়োগ বাণিজ্যসহ বেশ কিছু অভিযোগে ব্যাপক আলোচিত হন ছাত্রলীগের ইবি শাখা সাধারণ সম্পাদক রাকিব। এমন অভিযোগে তার বহিষ্কার দাবিসহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। 

এআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি