ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৮৭২ আসন শূন্য

ইবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:৩৭ ১০ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২১:৩৮ ১০ ডিসেম্বর ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান প্রাপ্তদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

মেধা তালিকায় থাকা ভর্তি শেষে চারটি ইউনিটে মোট ৮ শত ৭২টি আসন শূন্য রয়েছে। অপেক্ষমাণ তালিকা থেকে এসব আসনে ভর্তির সুযোগ রয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা থেকে এ তথ্য পাওয়া গেছে। 

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা গেছে, এ বছর বিশ্ববিদ্যালয়ে ৩৪টি বিভাগের মোট ২ হাজার ৩০৫টি আসনের বিপরীতে মেধা তালিকা থেকে ১ হাজার ৪৩৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। 

এতে থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৪০টি আসনের মধ্যে ৩০টি এবং কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ সমন্বিত ‘বি’ ইউনিটে ১ হাজার ৬৫টি আসনের মধ্যে ৪ শত ৩১টি আসন শূন্য রয়েছে। 

এছাড়াও ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪ শত ৫০টি আসনের মধ্যে ১ শত ৫৬টি এবং বিজ্ঞান, জীব বিজ্ঞান এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ সমন্বিত ‘ডি’ ইউনিটে ৫ শত ৫০টি আসনের মধ্যে ২ শত ৫৫টি আসনে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তির সুযোগ রয়েছে। 
 
প্রসঙ্গত, অপেক্ষমাণ তালিকায় থাকা ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দ, সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.iu.ac.bd/) পাওয়া যাবে।

এআই/এসি
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি