ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ঈদে বাড়তি ভাড়া নিলে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার

প্রকাশিত : ১৬:৫৪ ২৫ মে ২০১৯

ঈদ যাত্রায় সরকারের পক্ষ থেকে যে ভাড়া নির্ধারণ করে দেয়া হয়েছে তার অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষের কাছ থেকে কোনভাবেই অতিরিক্ত ভাড়া আদায় করা যাবেনা। কোন পরিবহন মালিক, কিংবা সংশ্লিষ্ট কেউ যদি এ আইন অমান্য করেন তার ‍বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবেনা।

শনিবার রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় পরিবহন মালিকদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ঈদ যাত্রায় যাত্রীদের ভোগান্তি কমাতে রাজধানীর যেসব পয়েন্টে গাড়ি বের হয় এবং প্রবেশ করে সেগুলো ফাঁকা ও যানজটমুক্ত রাখতে হবে। এছাড়া গাড়ি খুব দ্রুত যাত্রী নিয়ে প্রবেশও করতে পারবে, আবার বেরও হতে পারবে। এতে ঈদ যাত্রার ভোগান্তি অনেকাংশে কমে আসবে।

গত ১৯ দিনে রাজধানীতে কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটেনি উল্লেখ্য করে ডিএমপি কমিশনার বলেন, মানুষ যেন নিরাপত্তার সঙ্গে গভীর রাত পর্যন্ত ঈদ কেনাকাটা করে নিরাপদে বাড়ি ফিরতে পারে সে জন্য আমরা প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি।

গাড়ির মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, মাদকের কারণে অনেক বড় বড় দুর্ঘটনা ঘটে। গণপরিবহনের চালক-হেলপার মাতাল থাকলে ঝুঁকি আরও বেশি।  এ জন্য মাদকাসক্ত কোনো চালক বা হেলপারের হাতে গাড়ির স্টিয়ারিং তুলে দিবেন না।

চালক কিংবা হেলপারকে মাদকাসক্ত মনে হলে তার ডোপ টেস্ট করান। এ বিষয়ে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান ডিএমপি কমিশনার।

আই/

 

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি